1427283493

দৈনিকবার্তা-ঢাকা, ২৫ মার্চ: বিএনপিকে তিন সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণের আহবান জানিয়ে আওয়ামলী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, এখনো সময় আছে জনগণের কাছে ক্ষমা চান। যদিও আপনাদের অপরাধ ক্ষমার অযোগ্য।তারপরও বলছি, সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিন। আর যদি নির্বাচনে অংশ না নেন, তাহলে ঢাকার ১ কোটি ৫০ লাখ এবং চট্টগ্রামের ৭০ লাখ সর্বমোট প্রায় সোয়া দুই কোটি মানুষের সমর্থন হারাবেন।

বুধবার জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।জঙ্গি তৎপরতা, সন্ত্রাস,পেট্রোল বোমা নির্মূলে করণীয়’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ।

ড. হাছান মাহমুদ বলেন, শতভাগ প্রভাবমুক্ত হয়ে নির্বাচন কমিশন সিটি কর্পোরেশন নির্বাচন করছে। এ নির্বাচনে অংশগ্রহণ করা বিএনপির জন্য একটা বড় সুযোগ। এ সুযোগ হাতছাড়া হলে বড় একটি গোষ্ঠির সমর্থন হারাবে দলটি।সিটি কর্পোরেশন নির্বাচনকে নিজ দলের জন্য একটা চ্যালেঞ্জ হিসেবেও দেখছেন আওয়ামী লীগের এ নেতা। তিনি বলেন, এটা আমাদের জন্য একটা বড় চ্যালেঞ্জ। কারণ এ নির্বাচনে ফয়সালা হবে স্বাধীনতার পক্ষের শক্তি থাকবে না কি জঙ্গিবাদ, সন্ত্রাস মাথাচাড়া দিয়ে উঠবে। এ নির্বাচনে ফয়সালা হবে সরকারের অব্যহত উন্নয়নের অগ্রযাত্রা থাকবে না কি সব উন্নয়ন কর্মকাণ্ড বন্ধ হয়ে যাবে।

তিনি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের জয় নিশ্চিত ভেবে ঘরে বসে না থেকে ভোটারদের দ্বারে দ্বারে যাওয়ারও আহবান জানান।বিএনপির নেতাকর্মীদের তারেক রহমান ও খালেদা জিয়াকে বর্জনের আহবান জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, আপনার এ নেতাকে বর্জন করে নতুন ধারা দল নিয়ে রাজনীতি করুন।আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা ব্যারিস্টার জাকির আহম্মদ।