দৈনিকবার্তা_doinikBarta_City_Corporation1-1427960257

দৈনিকবার্তা-ঢাকা, ২ এপ্রিল: আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) আয়োজিত সংবাদ সম্মেলনে, অচল ঢাকাকে সচল করে সকলের জন্য বাসযোগ্য ঢাকা গড়ে তোলার অঙ্গিকার নিয়ে প্রতিদ্বন্ধিতাকারী ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে আব্দুল্লাহ আল কাফি রতন এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে বজলুর রশীদ ফিরোজের প্রতি সমর্থন ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে সরকার ও নির্বাচন কমিশনের কাছে দাবি জানিয়ে বলা হয়, ‘নির্বাচনী আচরণবিধি লংঘনের বিরুদ্ধে কঠোর অবস্থান নিন। ঢাকার মানুষ যাতে উৎসবের আমেজে, গণতান্ত্রিক পরিবেশে সকলের ভোটাধিকার প্রয়োগে নিশ্চিতভাবে তাদের আপন প্রার্থী বেছে নিতে পারেন তার ব্যবস্থা করুন। এটি না হলে এই নির্বাচনও মানুষের আস্থা অর্জনে সক্ষম হবে না’।]

বৃহস্পতিবার কমরেড মণি সিংহ রোডস্থ প্রগতি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিপিবি‘র কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স। সূচনা বক্তব্য রাখেন বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন। এসময় উপস্থিত ছিলেন সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য শামসুজ্জামান সেলিম, বাসদের কেন্দ্রীয় নেতা জাহেদুল হক মিলু, সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য সাজ্জাদ জহির চন্দন, আহসান হাবিব লাবলু, কেন্দ্রীয় নেতা ডা. সাজেদুল হক রুবেল, বাসদের কেন্দ্রীয় নেতা আব্দুর রাজ্জাক। নেতৃবৃন্দ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

লিখিত বক্তব্যে বলা হয়, স্থানীয় সরকার ব্যবস্থাকে কার্যকর করে জনগণের অংশগ্রহণ নিশ্চিত করতে স্থানীয় সংস্থাগুলোর নির্বাচন নিয়মিত হওয়া জরুরি। তাই দীর্ঘদিন পর অনুষ্ঠিতব্য এই নির্বাচন বিশেষ গুরুত্ব বহন করছে’। বলা হয়, ‘নির্বাচন ব্যবস্থাকে অন্তত টাকার খেলা, সন্ত্রাস-পেশিশক্তি, সাম্প্রদায়িক-আঞ্চলিক প্রচার-প্রচারণা ও প্রশাসনিক কারসাজি মুক্ত না করতে পারলে ন্যূনতম লেভেল প্লেইং ফিল্ড করা যাবে না। শাসক দলগুলোর বুলি আওড়ানো লেভেল প্লেইং ফিল্ড আর বামপন্থিদের লেভেল প্লেইং ফিল্ড এর দৃষ্টিভঙ্গির পার্থক্য এখানে।

সংবাদ সম্মেলনে বলা হয়, সকলের জন্য বাসযোগ্য ঢাকা আন্দোলন’ শক্তিশালী করে নাগরিক অধিকার নিশ্চিত করা না গেলে ঢাকা লুটেরা ধনীদের স্বর্গ ও সাধারণ মানুষের নরক রাজ্যে পরিণত হবে। এ অবস্থা থেকে মুক্তি পেতে সাধারণ মানুষের ঐক্য গড়ে তোলা সময়ের দাবি।সংবাদ সম্মেলনে বলা হয়, কার্যকর নগর সরকার প্রতিষ্ঠার মাধ্যমে ঢাকার উন্নয়ন কাজে নিয়োজিত সংস্থাগুলোর সমন্বয় ব্যতীত ঢাকাকে সকলের বাসযোগ্য নগরীতে পরিণত করার উদ্যোগকে এগিয়ে নেয়া যাবে না। সংবাদ সম্মেলনে আরও বলা হয়, নগরবাসীর স্বার্থেই ‘সবার জন্য বাসযোগ্য ঢাকা আন্দোলনের’ দুই প্রার্থীকে সমর্থন করা ঢাকা উন্নয়নকামী সকলের নৈতিক দায়িত্ব।