DoinikBarta_দৈনিকবার্তা Ammu 27367

দৈনিকবার্তা-ঢাকা, ০৫ এপ্রিল: নিউইয়র্ক সফররত শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে সূচিত উন্নয়নের অগ্রযাত্রাকে নস্যাৎ করতে একটি গোষ্ঠি অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।তিনি বলেন, এ গোষ্ঠির ধ্বংসাত্মক কর্মকান্ড শুধু সরকারের বিরুদ্ধে নয়, একই সাথে দেশের বিরুদ্ধেও। তিনি এ গোষ্ঠির অপতৎপরতা সম্পর্কে সজাগ থেকে দেশের উন্নয়নে কাজকরতে কনস্যুলেট কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি আহবান জানান।তিনি শুক্রবার নিউইয়র্কে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শনের সময় মিশনের কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।

মতবিনিময়কালে শিল্পমন্ত্রী বাংলাদেশের মহান স্বাধীনতা কিভাবে জনগণের জন্যে ব্যাপক কল্যাণ বয়ে এনেছে তা তুলে ধরেন। তিনি বলেন, বিদেশে অবস্থিত বাংলাদেশ মিশনগুলোর কর্মকর্তা-কর্মচারীরা আন্তরিকভাবে সেবা প্রদান করে আসছে। তিনি এর ধারাবাহিকতা অব্যাহত রেখে সর্বো”চ পেশাদারিত্বের সাথে প্রবাসী বাঙালিদের সেবা প্রদানের জন্য মিশনের কর্মকর্তা-কর্মচারীদের দৃষ্টি আকর্ষণ করেন।পরে মন্ত্রী কনস্যুলেট অফিসের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন। তিনি কনস্যুলার সেবা নিতে অপেক্ষমান প্রবাসীদের সাথে কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন।এ সময় জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ.কে. আব্দুল মোমেন, পরিকল্পনা কমিশনের সদস্য এসএম গোলাম ফারুক, বিএসটিআই’র মহাপরিচালক ইকরামুল হক, আইএমইডি’র বিভাগীয় প্রধান শেখ নজরুল ইসলামসহ মন্ত্রীর সফর সঙ্গী ও মিশনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে পৌঁছলে কনসাল জেনারেল মোঃ শামীম আহসানসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা মন্ত্রীকে স্বাগত জানান।২ এপ্রিল শিল্পমন্ত্রী বিশ্ব অটিজম সচেতনতা দিবস ২০১৫উপলক্ষে জাতিসংঘ সদর দপ্তরে অনুষ্ঠিত প্যানেল আলোচনায় উপস্থিত ছিলেন। এতে অটিজম বিষয়ক বাংলাদেশের জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ হোসেন যোগদান করেন।উল্লেখ্য, উন্নত দেশগুলোর মান অবকাঠামো ও গুণগত মাননীতি সম্পর্কে অভিজ্ঞতা অর্জনের জন্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর নেতৃত্বে বাংলাদেশের পাঁচ সদস্যের এক প্রতিনিধিদল বর্তমানে নিউইয়র্ক অবস্থান করছেন। প্রতিনিধিদল যুক্তরাষ্ট্র সফর শেষে কানাডার বিভিন্ন মান ইন্সটিটিউট, অ্যাক্রেডিটেশন সংস্থা এবং গবেষণাগার পরিদর্শন করবেন।শিল্পমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধিদল আগামী ১৩ এপ্রিল দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।