DoinikBarta_দৈনিকবার্তা DCC

দৈনিকবার্তা-ঢাকা, ০৮ এপ্রিল: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত দুই মেয়র প্রার্থী আনিসুল হক ও সাঈদ খোকনকে সমর্থন জানিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় আধুনিক ঢাকা গড়ে তোলার আহ্বান জানিয়েছেন নাগরিক প্রতিনিধিরা।বুধবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের পক্ষে কাজ করার কথা জানান তারা।ঢাকা নাগরিক সমাজের ব্যানারে সংবাদ সম্মেলনে বক্তারা রাজধানীকে কোনো সন্ত্রাসীর হাতে তুলে দেয়া যাবে না উল্লেখ করে তারা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ভোট দিয়ে জয়ী করতে রাজধানীবাসীর প্রতি আহ্বান জানান।নগর উন্নয়নে এ সময় বেশ কিছু দাবিও তুলে ধরেন তারা।আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ২৫১ পেশাজীবী সদস্য নিয়ে ঢাকা নাগরিক সমাজের ব্যানারে প্রচারণা চালানোর ঘোষণা দিয়েছেন নাগরিক ডতিনিধিরা। এতে আওয়ামী লীগ সমর্থিত মেয়র পদপ্রার্থী আনিসুল হক ও সাঈদ খোকনকে সমর্থন জানান তারা।এসময় মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী ও সন্ত্রাসীদের হাতে রাজধানীর দায়িত্ব তুলে দেয়া যাবে না বলে মন্তব্য করেন লেখক সৈয়দ শামসুল হক ও শিল্পী হাসান ইমাম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কমিটির সদস্য সচিব গোলাম কুদ্দুস, সদস্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, অধ্যাপিকা পান্না কায়সার, শিক্ষাবিদ শ্যামলী নাসরিন চৌধুরী, অধ্যাপক নুর মোহাম্মদ তালুকদার, ফকির আলমগীর প্রমুখ।সংবাদ সম্মেলনে কমিটির সদস্য সচিব গোলাম কুদ্দুস বলেন, মুক্তিযুদ্ধের হাজারো স্মৃতিসহ চারশ’ বছরের পুরোনো এই ঢাকা নগরীর দায়িত্ব মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের হাতে তুলে দেওয়া যাবে না। আমরা এ নগরীর দায়িত্ব কোনো সন্ত্রাসীর হাতে ছেড়ে দিতে পারি না।তিনি বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করবেন, আমরা তাদের পাশে থাকবো।

অধ্যাপিকা পান্না কায়সার বলেন, যে আশা নিয়ে দেশ স্বাধীন করেছিলাম, স্বাধীনের এতো বছর পরও সে আশা পূরণ হয়নি। আমাদের সামনে নতুন চ্যালেঞ্জ এসে দাঁড়িয়েছে। এ চ্যালেঞ্জ গ্রহণ করে আমাদের বিজয় অর্জন করতে হবে। স্বাধীনতাবিরোধীরা দেশের মন্ত্রী, প্রধানমন্ত্রীও হয়েছেন। সে সুযোগ আর দেওয়া যাবে না। এজন্য মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের এ দুই প্রার্থীর পক্ষে কাজ করতে হবে।কবি, সাংবাদিক, আইনজীবী, ডাক্তার, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন পেশাজীবীদের নিয়ে এ কমিটি গঠন করা হয়। ২৫১ সদস্য বিশিষ্ট কমিটির সদস্যের তালিকায় ড. কাজী খলীকুজ্জামান, বিচারপতি মেজবাউদ্দিন আহমেদ, রামেন্দু মজুমদার, প্রফেসর ডা. রুহুল হক, ডা. কামরুল হাসান খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকের, অধ্যক্ষ আবদুল আহাদ চৌধুরী, সাংবাদিক আবেদ খান, শাহরিয়ার কবির, ফুটবলার কাজী সালাউদ্দিনের নাম রয়েছে।