DoinikBarta_দৈনিকবার্তা tofael_17382_249835

দৈনিকবার্তা-ঢাকা, ১৬ এপ্রিল: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ফেরারি ও বিপদজ্জনক বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।তিনি বলেছেন, সে (তারেক) যে ফেরারি তা বিশ্ববাসীকে জানিয়ে দেয়া হয়েছে। তার ভিসার মেয়াদ নেই। সে লন্ডনে অবৈধভাবে বসবাস করছে। তার বিরুদ্ধে ইন্টারপোল রেড অ্যালার্ট জারি করেছে। যার মাধ্যমে সারাবিশ্বের মানুষ জানতে পারবে সে একজন অপরাধী।বৃহস্পতিবার সচিবালয়ে কানাডার হাইকমিশনার বেনওয়া পিয়ের লাঘামে তোফায়েল আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন তোফায়েল বলেন, খালেদা জিয়াকে জনগণের বিচারের মুখোমুখী হতে হবে। তিনমাসের হরতাল-অবরোধ শেষে বেগম জিয়া আদালতে গিয়েছেন, বাসায় গিয়েছেন। কিন্তু যারা সহিংসতার শিকার হয়েছেন, পেট্রোলবোমায় দগ্ধ হয়ে মারা গেছেন তাদের কি হবে?

তিনি আরো বলেন, রাজনীতিকদের বিচার হয় ব্যালটের মাধ্যমে। খালেদা জিয়ার বিচার জনগণ ব্যালটের মাধ্যমেই দেবেন।তোফায়েল বলেন, তারেক রহমানের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির সঙ্গে নির্বাচনের কেনো সম্পর্ক নেই। রাজনীতি করারও কিছু নেই।মানুষ পুড়িয়ে মারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচার জনগণ ব্যালটের মাধ্যমে করবে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি। তোফায়েল আহমেদ বলেন, রাজনীতিবিদদের বিচার বিভিন্ন ভাবে হয়। কাউতে আদালতে যেতে হয়, জেলখানায় যেতে হয়। আর যারা আদালতে যান না কোর্টে যান না, তাদের বিচার করে জনগণ। এটা রাজনীতিবিদদের জন্য বড় বিচার।তিনি বলেন,গত তিন মাসে সরকার বিরোধী হরতাল অবরোধের নামে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট যে ভাবে মানুষ পুড়িয়ে মেরেছে তাদের আর্তনাদে বাতাস ভারী হয়ে উঠেছিলো। আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে জনগণ ব্যালটের মাধ্যমে এর প্রমাণ করবে।

বাণিজ্য মন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। বিগত ৫টি সিটি করপোরশন নির্বাচনে উভয় দলের প্রার্থী নির্বাচিত হয়েছেন। নির্বাচনগুলো সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে।আসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ইতোমধ্যে নির্বাচন কমিশন জানিয়েছে যে ১৯ তারিখ এ বিষয়ে সিদ্ধান্ত নেবে ইসি।বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ইন্টার পোলের মাধ্যমে রেড এলার্ড জারির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তার তো পাসপোর্টই নেই। তিনি তো ফেরারি আসামি, অবৈধভাবে লন্ডনে অবস্থান করছেন।এর আগে ১০ জনের একটি কৃষক প্রতিনিধি দল বাণিজ্য মন্ত্রীর সঙ্গে দেখা করেন। এ সময় প্রতিনিধি দলের সদস্যরা তিন মাসের রাজনৈতিক সহিংসতায় তাদের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানান। এর প্রেক্ষিতে মন্ত্রী বলেছেন, সুদ মওকুফ করে তাদের ঋণ দেওয়া হবে।