নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান

দৈনিকবার্তা-ঢাকা, ২১ এপ্রিল: নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, বেগম জিয়া বলেছেন জনগণতার সাথে আছে’। আমরা বলি জনগণ নয় তার সাথে আছে সন্ত্রাসী, খুনী ও পেট্রোলবাজরা।তিনি বলেন, সন্ত্রাসী, খুনী ও পেট্রোলবাজদের জনগণকে সাথে নিয়ে প্রতিহত করা হবে। এরা যে কোন মূহূর্তে মানুষকে পেট্রোল বোমা মেরে হত্যা করতে পারে।

মন্ত্রী মঙ্গলবার সদরঘাট টার্মিনালে ঢাকা-থেকে পটুয়াখালী যাতায়াতকারী সুন্দরবন-১১ যাত্রীবাহী লঞ্চের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল যাত্রী পরিবহন সংস্থার চেয়ারম্যান মাহবুদ্দিন আহমেদ বীর প্রতিকের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন লঞ্চের চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, বিআইডব্লউটি’র চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক ও যাত্রী পরিবহন সংস্থার ভাইস- চেয়ারম্যান সাহাবুদ্দিন মিয়া।

লঞ্চটির ধারন ক্ষমতা ৭২০ জনযাত্রী। সাধারণ কেবীন রয়েছে ৮০টি ও ভিআইপি ৬টি। সাধারণ কেবীনের ভাড়া সিঙ্গেল ১ হাজার টাকা, ডাবল ২ হাজার টাকা।এতে রয়েছে হাইড্রোলিক গিয়ার, ইকো সাউন্ড ও রাডার। এ ছাড়া রয়েছে সার্বক্ষণিক চিকিৎসক।মন্ত্রী শাজাহান খান বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নদীকে ভাল বাসতেন। তাই বাঙ্গলি নদীকে ঠিকানা খুজে পেয়েছে। নদী ছাড়া বাংলাদেশ বাঁচবে না। তাই নদীকে রক্ষার জন্য নদী রক্ষা কমিটি গঠন করা হয়েছে।মন্ত্রী সড়ক ও নৌ পরিবহনের কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি কৃতঞ্জতা জানিয়ে বলেন, শত প্রতিকূলতার মাঝেও হরতাল-অবরোধে আপনারা নৌ-পথ, সড়ক পথ সচল রেখেছেন। কোন রক্তচক্ষকে আপনারা ভয় পাননি।

তিনি বলেন, মির্জা আব্বাস ক্ষমতায় থাকাকালে সারা দেশের সড়ক শ্রমিকদের অফিস ও টার্মিনালগুলো দখল করেছে। খুন, নাশকতা করেছে বেগম জিয়া তার সহযোগী হচ্ছে মির্জা আব্বাস।স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, কেবলমাত্র অর্থনীতিতে নয় সর্ব ক্ষেত্রে আমরা এগিয়ে গেছি। নৌ সেক্টর, শিক্ষাখাত, বিদ্যুত, খাদ্য প্রভৃতিতে আমারা এগিয়ে। নৌ সেক্টরে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারবে না এ জন্য নৌ পুলিশকে শক্তিশালী করেছি।তিনি বলেন, নৌ পথকে নিরাপদ রাখতে যা যা করার দরকার তাই আমরা করবো।