নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান

দৈনিকবার্তা-ঢাকা, ৭ মে: শাজাহান খান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে জঙ্গি রানি বলে তাঁকে জঙ্গিবাদ ছেড়ে গণতন্ত্রের পথে আসার আহ্বান জানিয়েছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।বৃহস্পতিবার সকালে নরসিংদীতে এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এই আহ্বান জানান। শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের উদ্যোগে ঢাকা থেকে সিলেট অভিমুখে জনতার অভিযাত্রা কর্মসূচির অংশ হিসেবে ওই পথসভার আয়োজন করা হয়।মন্ত্রী বলেন, জঙ্গিবাদকে যারা প্রশ্রয় দেয়, জনগণ তাদের সঙ্গে নেই। তাই তাদের প্রতিহত করতে শ্রমিক জনতা সড়কে প্রস্তুত।

পেট্রলবোমা মেরে যারা মানুষ খুন করেছে, তাদের শাস্তি দেওয়ার জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান।ঢাকা-সিলেট মহাসড়কে নরসিংদীর সাহেপ্রতাব বাসস্ট্যান্ডে আন্তজেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি এ এইচ এম জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, বাংলাদেশ মুক্তিযোদ্ধা বাস্তবায়ন মঞ্চের সদস্য সচিব আবদুল মালেক মিয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মতিন ভূঁইয়া, জেলা শ্রমিক পরিবহন মালিক সমিতির প্রধান উপদেষ্টা মশিউর রহমান মৃধা প্রমুখ।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতারের দাবি জানিয়েছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। জনতার অভিযাত্রা’কর্মসূচির উদ্বোধনকালে প্রধানমন্ত্রীর প্রতি এ আহ্বান জানিয়ে তিনি বলেন, আন্দোলনের নামে মানুষ হত্যার দায়ে খালেদা জিয়াকে গ্রেফতার করুন।বৃহস্পতিবার সকালে শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের আয়োজনে সিলেট অভিমুখে ‘জনতার অভিযাত্রা’ কর্মসূচির উদ্বোধন করেন শাজাহান খান।মন্ত্রী বলেন, আন্দোলনের নামে খালেদা জিয়া ও তাদের দোসর জামায়াত যাদের হত্যা করেছে, তাদের পরিবারের দাবি খালেদাকে গ্রেফতার করুন। নিহতদের পরিবার ও জনতাকে উদ্ধুদ্ধ করতে এবং খালেদার গ্রেফতার দাবিতে শাহজালালের পবিত্র ভূমি সিলেট অভিমুখে আজকের এই জনতার অভিযাত্রা। বঙ্গবন্ধু শিখিয়েছেন যেখানে জনতার ঐক্য সেখানে বিজয় অর্জন সম্ভব।
এ অভিযাত্রায় জনতা উদ্ধুদ্ধ হয়ে খালেদা জিয়া ও তাদের দোসরদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে বলেও আশা প্রকাশ করেন মন্ত্রী।তিনি বলেন, এ অভিযাত্রা শুধু মানুষ হত্যার বিরুদ্ধে নয়, স্বাধীনতাবিরোধী চক্র, ষড়যন্ত্রকারী যুদ্ধাপরাধীদের বিচার ত্বরান্বিত করতে জনতাকে উদ্ধুদ্ধ হবে। যাদের মৃত্যুদণ্ড হয়েছে তাদের রায় কার্যকর ও বিচার শেষ করতে সরকারকে চাপ প্রয়োগেও জনতা এগিয়ে আসবে।সিলেট অভিমুখে যাত্রা শুরু করা এ অভিযাত্রায় নরসিংদী, ভৈরব, ব্রাহ্মণবাড়িয়ার, হবিগঞ্জ ও মৌলভীজারে সমাবেশ অনুষ্ঠিত হবে। একই দাবিতে ২২-২৪ মে উত্তরবঙ্গে, ১০ জুলাই আদমজীতে সমাবেশ অনুষ্ঠিত হবে।