1431083300

দৈনিকবার্তা-ঢাকা, ৮ মে: শিক্ষাঙ্গনে সন্ত্রাস, নৈরাজ্য, ভর্তিবানিজ্য ও প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়ে লেবার পার্টির সাংগঠনিক সম্পাদক এডভোকেট মোঃ ফারুক রহমান বলেছেন, ক্যাম্পাস গুলোতে ছাত্রলীগের সন্ত্রাস ও নৈরাজ্যের কারনে শিক্ষার পরিবেশ বিপর্যস্থ হয়ে পড়েছে। চাঁদাবাজি, টেন্ডারবাজি ও অর্ন্তদলীয় কোন্দলে সাধারন ছাত্ররা জীবন দিচ্ছে। সরকার ক্ষমতা কুক্ষিগত করতেই ছাত্রলীগকে দিয়ে র‌্যাব ও পুলিশের মতো অস্রধারী পেটোয়া বাহিনীতে পরিনত করেছে। প্রশ্নপত্র ফাঁসের মাধ্যমে দেশের ছাত্রসমাজের মেধা ধংসের প্রতিযোগিতায় নেমেছে। পহেলা বৈশাখের বর্ষবরন অনুষ্ঠানে যৌন সন্ত্রাসের বিচার করা হয়নি। বিশ্ববিদ্যালয়ে আবাসন সংকট ও ডাইনিংয়ে খাবারের নিম্নমানের কারনে ছাত্রছাত্রীদের শিক্ষাজীবন সংকটাপন্ন। শুক্রবার বেলা ১১ টায় শিক্ষাঙ্গনে সন্ত্রাস, নৈরাজ্য, ভর্তিবানিজ্য ও প্রশ্নপত্র ফাঁসে জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবীতে বাংলাদেশ ছাত্র মিশন ঢাকা মহানগর আয়োজিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তাব্যে একথা বলেন। শুক্রবার বেলা ১১টায় লেবার পার্টির ছাত্র সংগঠনটির ঢাকা মহানগর শাখা আয়োজিত প্রতিনিধি সভায় এ দাবি জানানো হয়।

তিনি বলেন, প্রধান রাজনৈতিক দলগুলো অছাত্রদের দিয়ে ছাত্র রাজনীতি চর্চা করছে। নিয়মিত ডাকসু, রাকসুসহ ছাত্র সংসদগুলোর নির্বাচন না হওয়ায় যোগ্য নেতৃত্ব তৈরি হচ্ছে না। বর্তমান সরকারের গনতন্ত্র বিরোধী একগুয়েমী কর্মকান্ডের বিরুদ্ধে ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে। খুন-গুম, হামলা-মামলা, গ্রেফতার নির্যাতন নিপীড়নের কারনে জনমনে নাভিশ্বাস উঠেছে। তাই সন্ত্রাস ও নৈরাজ্য মুক্ত শিক্ষাঙ্গন গড়তে সৎ সাহসী ও মেধাবী ছাত্রনেতৃত্ব তৈরি করতে ছাত্রমিশনকে শক্তিশালী করতে হবে।

ঢাকা মহানগর ছাত্রমিশনের আহবায়ক সৈয়দ মোঃ মিলনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন লেবার পার্টির সাংগঠনিক সম্পাদক এডভোকেট মোঃ ফারুক রহমান। প্রধান বক্তা ছাত্রমিশন কেন্দ্রীয় সভাপতি কামরুল ইসলাম সুরুজ। বক্তাব্য রাখেন ছাত্রমিশন সাধারন সম্পাদক জাবের হোসাইন, নগর সদস্য সচিব ইমরান হোসেন, সাংগঠন সচিব মেহেদী হাসান, মতিঝিল থানা আহবায়ক তপন কুমার, পল্টন থানার আহবায়ক মোঃ রাসেল সরকার, সদস্য সচিব তানভির হোসেন প্রমুখ।সভায় ছাত্রমিশনের কর্মকান্ড বেগবান করতে আগামী ১ জুন থেকে ১৫ জুন পর্যন্ত সাংগঠনিক পক্ষ পালনের সিদ্ধান্ত নেয়া হয়।