Rajshahi Collage Lig Council News 13-6-15

দৈনিকবার্তা-রাজশাহী, ১৩ জুন ২০১৫: ঐতিহ্যবাহী রাজশাহী কলেজে ছাত্রলীগের সম্মেলনের এখন পর্যন্ত কমিটি ঘোষণা না হওয়ায় হতাশ হয়ে পড়েছেন পদ প্রার্থী নেতা কর্মিরা। সম্মেলনের তিন পর কমিটি ঘোষণা হওয়ার কথা থাকলেও এক সপ্তাহ পার হলেও ঘোষণা না করায় হতাশায় পড়েছেন নেতারা। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতাকর্মি অভিযোগ করেন, গত ৬জুন ঐতিহ্যবাহী রাজশাহী কলেজে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয় এবং পূর্বে কমিটি ঘোষণা করেন। এতে নগরীর বিশিষ্ঠ আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন। তারা মনে করছিলেন সকলের সামনে গণতান্ত্রিক উপায়ে কমিটি ঘোষণা করা হবে। কিন্তু তারা করা হয় নি। এতে নেতা কর্মিরা হতাশ হয়ে পড়েছেন। তারা স্বজন প্রীতির আশঙ্খা করছেন। তবে তারা নগরীর আওয়ামী লীগের নেতা কর্মিদের উপর ভরসা ছেড়ে দিচ্ছেন না। তারা বলেন তাদের নেতারা রাজশাহী কলেজে ত্যাগী ও ভাল নেতা নির্বাচনে কখনোই ভুল করবেন না।

এদিকে কিছু পদ প্রার্থী নেতা জানান, সেই দিন কমিটি ঘোষণা না করে ঠিক করেছেন উর্ধ্বতন নেতারা। কারণ অনেকেই পদ প্রার্থী ছিলেন, পদ বঞ্চিত নেতা কোন ঝামেলা জড়িয়ে পড়তেও পারে। তাই নগরীর অন্য প্রতিষ্ঠানের কমিটি ঘোষাণা এক সাথে করাটাই তিনি ঠিক বলে মনে করেন। কমিটিতে সভাপতি পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন মাহবুব আলম খান ববিন, কবির আহমেদ তুষার, নূর মুহাম্মদ সিয়াম, ওয়ালিদ. রিপন, আরেফিন পারভেজ বন্ধন, নারী নেত্রী ঝিলিক, রকি, অন্তর। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন নাইম ইসলাম, জাফর ইমাম দিপ্ত, নারী নেত্রী সান্তা, নয়ন কাফি, রাজ কুমার এই ৬ জন।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, ওই দিন বা তিন দিন পর কমিটি ঘোষণা না করার কারণ হলো সভাপতি ও সাধারণ সম্পাদক পদে অনেকে অনেকে প্রার্থী হয়েছে। ভোটের মাধ্যমে নেতা নির্বাচিত না হওয়ায় তারা একে অপরকে সহজে ছাড় দিতে চাচ্ছে না তাই সিদ্ধান্ত নিতে একটু দেরি হচ্ছে। আর ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ি উর্ধ্বতন নেতারা যাকে নেতা নির্বাচন করবেন সেই নেতা নির্বাচন হবেন। এতে কারো কোন মন্তব্য থাকবেনা বলে জানান তিনি।