seriea

দৈনিকবার্তা-ঢাকা, ২৪ জুন: ইসলামিক স্টেট গোষ্ঠীর দুই আত্মঘাতী বোমা হামলাকারী সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় নগরী হাসাকাহ্তে ১০ সিরীয় সৈন্য হত্যা করেছে।সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বুধবার এ খবর জানায়।সংস্থা জানায়, এ ছাড়া রাজধানী দামেস্কের কাছাকাছি একটি গ্রামে একটি মসজিদে এক গাড়ি বোমা হামলায় অন্তত ১৩ বেসামরিক নাগরিক নিহত হয়েছে।মঙ্গলবার রাতে এসব ঘটনা ঘটেছে।

অবজারভেটারি জানায়, হাসাকাহ্তে সেনা অবস্থান লক্ষ্য করে আইএস-এর চালানো দুটি আত্মঘাতী বোমা হামলায় ১০ সৈন্য নিহত ও অপর ১৬ জন আহত হয়েছে।লন্ডন-ভিত্তিক সংস্থাটি জানায়, প্রথম হামলাটি চালানো হয় শহরের কেন্দ্রস্থলে একটি সামরিক ব্যারাকে। তিন আইএস জিহাদি এ হামলা চালায়। দ্বিতীয় হামলাটি একটি শিশু হাসপাতালের কাছে একটি নিরাপত্তা চৌকি লক্ষ্য করে। এক আত্মঘাতী বোমা হামলাকারী এ হামলা চালায়।

নগরীতে কুর্দি নিরাপত্তা বাহিনীর প্রহরাধীন একটি ঘাঁটিতে তৃতীয় একটি আত্মঘাতী বোমা হামলা চালনো হয়। এতে ভবনটির মারাত্মক ক্ষয়-ক্ষতি হলেও কেউ নিহত হয়নি।অবজারভেটরি জানায়, এছাড়া আল-তালে নামাজ শেষে মুসল্লিরা চলে যাওয়ার সময় একটি মসজিদের সামনে একটি গাড়ি বোমা হামলায় ১৩ বেসামরিক নাগরিক নিহত হয়।রাষ্ট্রীয় সংস্থা সানা মসজিদ লক্ষ্য করে সন্ত্রাসী হামলা চালানোর কথা জানালেও নির্দিষ্ট করে হতাহতের কথা জানায়নি।