mostafiz

দৈনিকবার্তা-ঢাকা, ২৪ জুন: চলমান ওয়ানডে সিরিজে ভারতকে পর্যুদস্ত করার পর বাংলাদেশী পেসার মুস্তাফিজুর রহমানের চোখ এখন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে(আইপিএল)। অর্থ সমৃদ্ধ টি-২০ টুর্নামেন্টের আগামী আসরে চুক্তিবদ্ধ হতে চান তিনি। ভারতীয় মিড ডে পত্রিকায় আজ প্রকাশিত খবরে এ কথা বলা হয়েছে।

প্রথম দুই ওয়ানডে ম্যাচে ১১ উইকেট শিকার করে ইতোমধ্যেই ভারতের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জয় করা বাংলাদেশের নায়কে পরিণত হয়েছেন ১৯ বছর বয়সী এই বাঁহাতি পেসার।আগামী আসরে মুস্তাফিজ যাতে কোন একটি দল পেতে পারে, সে জন্য বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ভারতের সীমিত ওভারের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কাছে অনুরোধ করেছে বলে পত্রিকাটি দাবি করেছে। চেন্নাই সুপার কিংস অধিনায়ক বিষয়টিতে ইতিবাচক সাড়া দিয়ে বলেছেন, তরুণ এ পেসার যাতে একটা দল পেতে পারে সেজন্য তিনি চেষ্টা করবেন।

এদিকে, বাংলাদেশি তরুণ পেসার মুস্তাফিজুর রহমান আরও একটি অনন্য রেকর্ডের অংশীদার হলেন। একদিনের আন্তর্জাতিকে তিন ম্যাচ সিরিজে ১৩ উইকেট শিকার করে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় এখন যৌথভাবে শীর্ষে তিনি। বুধবার ভারতের বিপক্ষে চলতি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে দুটি উইকেট নিয়ে এ কীর্তি গড়েন মুস্তাফিজ। এদিন তিনি ভারতীয় উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা ও মিডল অর্ডার ব্যাটসম্যান সুরেশ রায়নার উইকেট শিকার করেন তিনি।

২০১০ সালে পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলীয় ফাস্ট বোলার রায়ান হ্যারিস এক সিরিজে ১৩ উইকেট শিকার করে রেকর্ড গড়েন। ভারতের বিপক্ষে সাতক্ষীরার বোলিং বিস্ময় মুস্তাফিজ তার দশম ওভারে সুরেশ রায়নাকে সরাসরি বোল্ড করে হ্যারিসের রেকর্ডে ভাগ বসান।