sex_assault

দৈনিকবার্তা-বগুড়া, ১ জুলাই: বগুড়ার দুপচাঁচিয়ায় কলেজ ছাত্রীকে বিয়ের প্রলোভন দিয়ে ধর্ষণের অভিযোগে এক সেনা সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। কলেজ ছাত্রীর পরিবার ও প্রতিবেশীরা ওই সেনা সদস্যকে গত ৩০ জুন আটক করে গতকাল বুধবার সকালে পুলিশের কাছে সোপর্দ করেছে। শাহজাহান সাগর(২৪) নামের সেনা সদস্য কুড়িগ্রামের উলিপুর উপজেলার কদমতলা গ্রামের আবুল হোসেনের ছেলে। তিনি চট্টগ্রাম সেনা নিবাসের সদস্য।

থানা সূত্রে জানা যায়, সেনা সদস্য শাহজাহান সাগর ফেসবুকের মাধ্যমে দুপচাঁচিয়ার ডিমশহরের আমিনুর রহমানের কলেজ পড়–য়া মেয়ের সঙ্গে পরিচয় হয়। সাত-আট মাস আগে পরিচয়ের সূত্র ধরে শাহজাহান সাগর গত ২৯ জুন সকালে দুপচাঁচিয়ায় আসেন। মুঠোফোনে আমিনুর রহমানের মেয়েকে ডেকে নিয়ে বিয়ের প্রস্তাব দিয়ে সিএনজি চালিত অটোরিকশা করে বগুড়ায় নিয়ে যায়। তাঁরা স্বামী-স্ত্রীর পরিচয় দিয়ে বগুড়া চারমাথা টার্মিনালের একটি হোটেলে রাতে থাকেন। পরের দিন মঙ্গলবার আমিনুর তাঁর মেয়ের মুঠোফোনে যোগাযোগ করে শাহজাহান সাগরকে বাড়িতে নিয়ে আসেন। প্রথমে শাহজাহান নিজেকে অবিবাহিত বললেও পরে স্বীকার করেন তাঁর স্ত্রী ঢাকায় শ্বশুর বাড়িতে থাকেন। আমিনুর রহমান স্থানীয় লোকজনের সহায়তায় শাহজাহানকে আটক করেন।

বুধবার আমিনুর রহমান বাদী হয়ে শাহজাহানকে আসামী করে দুপচাঁচিয়া থানায় একটি ধর্ষণের মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) শামীম আহম্মেদ বলেন, আসামী শাহজাহান বিয়ের প্রলোভন দিয়ে ওই মেয়ের সঙ্গে দৈহিক সম্পর্ক করেছে বলে স্বীকার করেছেন। দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোপাল চন্দ্র চক্রবর্তী বলেন, সেনা সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। মেয়েকে ডাক্তারি পরীক্ষার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।