1439107432

দৈনিকবার্তা-ঢাকা, ৯ আগস্ট: ব্লগার হত্যাকাণ্ডের ব্যাপারে পুলিশ প্রশাসনের ভূমিকায় হতাশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং সাবেক পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, ব্লগার হত্যা আর জঙ্গিবাদ একই কথা। বিএনপি নেত্রী জঙ্গি সংগঠনগুলোকে নিয়ে জোট গঠন করেছে। এদের সঙ্গে জোট গঠন করে তিনি এদেশে ব্লগার হত্যাকাণ্ড ও জঙ্গিবাদের পটভূমি রচনা করেছেন। ব্লগার হত্যাকাণ্ডের ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা হতাশাজনক।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হলরুমে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব-এর ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এমন হতাশা প্রকাশ করেন।প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের পুলিশ প্রশাসন অত্যন্ত চৌকশ। দেশের আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে তাদের ভূমিকা নিয়ে কারো কোনো সন্দেহ নেই। কিন্তু সম্প্রতি ব্লগার হত্যাকাণ্ডের ক্ষেত্রে তাদের ভূমিকা চোখে পড়ার মত নয়।তিনি বলেন, ব্লগার হত্যা আর জঙ্গিবাদ একই কথা। বিএনপি নেত্রী জঙ্গি সংগঠনগুলোকে নিয়ে জোট গঠন করেছেন। এদের সঙ্গে জোট গঠন করে তিনি এদেশে ব্লগার হত্যাকাণ্ড ও জঙ্গিবাদের পটভূমি রচনা করেছেন।

বেগম খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, বিএনপি নেত্রীকে বলবো, আপনি জঙ্গিগোষ্ঠীকে আশ্রয়-প্রশ্রয় দেয়া বন্ধ করুন।২০ দলীয় জোটের মধ্যে এমন অনেক সংগঠন রয়েছে যাদের আন্তর্জাতিক জঙ্গি সম্প্রদায়ের সঙ্গে সম্পর্ক রয়েছে। যারা পাকিস্তান এবং আফগানিস্তান প্রশিক্ষণপ্রাপ্ত বলেও তিনি মন্তব্য করেন।সাবেক এই বনমন্ত্রী বলেন, যারা সপরিবারে বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত শুধু তাদের বিচার করলেই চলবে না। আজ প্রতিজ্ঞা করতে হবে যারা এ হতাকাণ্ডের পেছনে থেকে কলকাঠি নেড়েছে, তাদেরও বিচার করতে হবে। এদের মধ্যে জিয়াউর রহমান অন্যতম।

আওয়ামী লীগের এই নেতা বলেন, জামায়াত ইসলাম আজ যখন কোনঠাসা তখন তারা বিভিন্ন নামে বিভিন্ন সংগঠনে সক্রিয় রয়েছে। তাই তাদের ব্যাপারে সজাগ থাকতে হবে।ইসলামের নামে যারা হত্যাকাণ্ড চালাচ্ছে, তারা ইসলামের গায়ে কালিমা লেপন করছে। এরা ইসলামের মিত্র নয় শত্রু বলেও তিনি মন্তব্য করেন।আয়োজক সংগঠনের উপদেষ্টা হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক বলরাম পোদ্দার, এম এ করিম, শাজাহান আলম সাজু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।