08042015_02_AH_AMU

দৈনিকবার্তা-ঢাকা, ১৩ আগস্ট ২০১৫: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগের শক্তি হচ্ছে এ দেশের জনগণ।তিনি বলেন,জনগণের সমর্থনেই বঙ্গবন্ধুর কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘাতক চক্রের উদ্দেশ্য ব্যর্থ করে দিয়েছেন।আমির হোসেন আমু বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মতিঝিলস্থ বিসিআইসি মিলনায়তনে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস’ উপলক্ষে শিল্প মন্ত্রণালয় আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

১৫ আগস্ট কেক কেটে মিথ্যা জন্মদিন পালনের নামে আনন্দ-উল্লাস করার মধ্যদিয়ে খালেদা জিয়া প্রমাণ করেছেন বঙ্গবন্ধু হত্যাকান্ডের সাথে জিয়াউর রহমান জড়িত – এ মন্তব্য করে শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান রাজাকার পরিবেষ্টিত সরকার গঠন করেছিলেন এবং স্বাধীনতা বিরোধী শাহ্ আজিজকে প্রধানমন্ত্রী বানিয়েছিলেন।শিল্প সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত: বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুষেণ চন্দ্র দাস।অন্যান্যের মধ্যে বাংলাদেশ ক্ষদ্র ও কুটির শিল্প সংস্থার (বিসিক) চেয়ারম্যান আহমদ হোসেন খান, বিসিআইসি’র চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জামাল আবদুল নাছের চৌধুরী ও বিসিআইসি কর্মচারি লীগের সভাপতি শেখ নূরুল হাদি অনুষ্ঠানে বক্তৃতা করেন।আমির হোসেন আমু বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শকে হত্যা করে বাংলাদেশে পাকিস্তানী বিজাতীয় ভাবধারা চালুর উদ্দেশে একাত্তরের পরাজিত শক্তি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। বঙ্গবন্ধু হত্যাকান্ড কোনো ব্যক্তির হত্যাকান্ড নয়, এটি ছিল দেশকে নব্য পাকিস্তান বানানোর একটি সুপরিকল্পিত ষড়যন্ত্র।১৫ আগস্ট ৭৫-এর হত্যাকান্ডের পর জাতীয় চার নেতা হত্যা, সংবিধান থেকে জাতীয় চার মূলনীতি ছেঁটে ফেলা, গোলাম আজমকে রাজনীতি করার সুযোগদান, বেতারের নাম বদলিয়ে রেডিও বাংলাদেশ করাসহ ষড়যন্ত্রকারীদের মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী ধারাবাহিক কর্মকান্ড এর বড় প্রমাণ বলে তিনি উল্লেখ করেন।

শিল্পমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিকভাবে দ্রুত সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে বিশ্বব্যাংকের সাম্প্রতিক মূল্যায়নে বাংলাদেশ মধ্য আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে।আমির হোসেন আমু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর দুঃখী মানুষের মুখে হাসি ফুটানো’র স্বপ্ন শেখ হাসিনা আজ বাস্তবে রূপ দিয়েছেন। বর্তমানে বাংলাদেশ বিশ্ব দরবারে আত্মমর্যাদাশীল দেশ হিসেবে পরিচিতি পেয়েছে। জনগণের গড় আয়ু বৃদ্ধির পাশাপাশি ধারাবাহিকভাবে ৬ শতাংশেরও বেশি প্রবৃদ্ধি অর্জনে সক্ষম হয়েছে।তিনি বলেন, খাদ্য ঘাটতি মোকাবেলা করে এখন বাংলাদেশ খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে। সহস্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও দারিদ্র্য বিমোচনে বাংলাদেশ ভারতের চেয়ে এগিয়ে গেছে।শিল্পমন্ত্রী শোককে শক্তিতে পরিণত করে স্বাধীনতা বিরোধী অপশক্তির যে কোনো ষড়যন্ত্র মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে ঐকবদ্ধ থাকার আহবান জানান।