20150820151803_117308_1

দৈনিকবার্তা-ঢাকা, ২০ আগস্ট: বিএনপি নেতাদের ব্যাংক অ্যাকাউন্ট নজরদারিতে রাখতে প্রশাসনকে অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ। রাজনৈতিকভাবে ব্যর্থ হয়ে বিএনপি জঙ্গি অর্থায়ন করছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের এই প্রচার ও প্রকাশনা সম্পাদক ।বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত এক মানবন্ধনে তিনি এ অনুরোধ জানায়।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেছেন, জাতীয় আইনজীবী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফারজানা বিএনপির একজন সক্রিয় নেত্রী। তার অ্যাকাউন্ট থেকে জঙ্গিদের কীভাবে অর্থ প্রদান করা হয়েছে সেটা সবাই জানে। খোঁজ নিলে দেখা যাবে, বিএনপির অনেক নেতা-নেত্রীর অ্যাকাউন্ট থেকে জঙ্গিদের অর্থায়ন করা হয়।আইনশৃঙ্খলা বাহিনীকে অনুরোধ জানিয়ে তিনি বলেন, তাদের (বিএনপি) অ্যাকাউন্ট নজরদারিতে রাখুন।

তাহলে অনেক তথ্যই বেড়িয়ে আসবে। তাছাড়া জঙ্গিগোষ্ঠী দমন করা যাবে না।সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে বিএনপি দেশে একটি অস্থির পরিস্থিতি সৃষ্টি করতে চায় বলেও মন্তব্য করেন হাসান মাহমুদ।জনগণের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপি-জামায়াতের পাশাপাশি যারা দেশে অস্থিরতা সৃষ্টি করেছে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন। এক সময় তারা দেশকে সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত করেছিল।আওয়ামী লীগের এ নেতা বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় ১৪ জন মানুষ নিহত হল, অথচ তৎকালীন সরকার প্রশাসনের একজন কর্মকর্তাকেও জিজ্ঞাসাবাদ করেনি। এমনকি জাতীয় সংসদে নিন্দা প্রস্তাবও করা হয়নি। এত প্রমাণিত হয় সেই নৃশংস হামলা খালেদা জিয়ার মদদে, তারেক রহমানের নেতৃত্বে হয়েছিল।’

আয়োজক সংগঠনের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে মানবন্ধনে আরো বক্তব্য দেন আওয়ামী লীগে কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক এমএ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, আওয়ামী লীগ নেতা আব্দুল হাই কানু, ফজলুল ইসলাম নাঈম প্রমুখ।