index

দৈনিকবার্তা-গাজীপুর, ২১ আগস্ট: গাজীপুরের কালিয়াকৈরে জাতীয় শোক দিবস ও ২১ অগাস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ অনুষ্ঠান চলাকালে প্রতিপক্ষের হামলায় এক যুবলীগ নেতা নিহত হয়েছেন।নিহত মো. রফিকুল ইসলাম (৫০) কালিয়াকৈর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি। তিনি উপজেলার টেংরাবাড়ি এলাকার মৃত আব্দুল জলিলের ছেলে।

কালিয়াকৈর থানার ওসি মো. ওমর ফারুক জানান, শুক্রবার বিকালে চন্দ্রা এলাকার জাতির পিতা বঙ্গবন্ধু কলেজ মাঠে দলের অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে এ ঘটনা ঘটে।কালিয়াকৈর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. হোসেন আলীসহ কমপক্ষে তিনজন এ ঘটনায় আহত হন।হোসেন আলী বলেন, কালিয়াকৈর পৌর আওয়ামী লীগের আয়োজনে বিকালে আলোচনা সভার শুরুর দিকে রফিকুল ইসলাম বক্তব্য দিয়ে মঞ্চ থেকে নেমে ওই কলেজের পশ্চিম পাশে একটি চায়ের দোকানে বসে চা পান করেন।

এ সময় ১০-১২ জন যুবক তার উপর হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়।তাকে উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।স্মরণসভায় সভাপতিত্ব করেন কালিয়াকৈর পৌর আওয়ামী লীগের ৫ নং ওয়ার্ডের সভাপতি আব্দুল আজিজ। এতে প্রধান অতিথি ছিলেন গাজীপুর-১ আসনের সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।হোসেন বলেন, রফিকুলের মৃত্যুর খবরে সভাস্থলে উত্তেজনা ছড়িয়ে পড়লে মোজাম্মেল হক বক্তব্য না রেখেই চলে যান।ওসি ওমর ফারুক বলেন, কারা তার উপর হামলা চালিয়েছে, সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি।স্থানীয় আওয়ামী লীগ নেতারা জানান, সম্প্রতি কালিয়াকৈর উপজেলা শ্রমিক লীগের সভাপতি মো. মোস্তাফিজুর রহমানের সঙ্গে দলীয় বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে রফিকুলের দ্বন্দ্ব চলছিল। এর জেরেই তার উপর এই হামলার ঘটনা ঘটে থাকতে পারে বলে তাদের ধারণা।