সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমী

দৈনিকবার্তা-ঢাকা, ১৩ অক্টোবর ২০১৫:  বুধবার সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সন্ধ্যা ৬ টায় বাংলাদেশস্থ ভারতীয় দূতাবাসের অধীন ইন্দিরা গান্ধি কালচারাল সেন্টার (আইজিসিসি) -এর আয়োজনে ভারতের কর্ণাটক থেকে আগত শিল্পীদের পরিবেশনায় লোকনাট্য পরিবেশিত হবে। ৮ সদস্যের এই যক্ষগান দল ‘শবর’ -এর দলনেতা নাট্যকলায় ¯œাতক ডিগ্রিধারী শ্রী নাগরাজ যোশী এবং এ দলে আরো থাকছেন সতীশ, মঞ্জুনাথ, নরেন্দ্র, কৃষ্ণ, অক্ষর, অমর এবং বিজ্ঞানেশ্বর। উক্ত আয়োজনে উপস্থিত থাকার জন্য বাংলাদেশস্থ ভারতীয় দূতাবাস এবং ইন্দিরা গান্ধি কালচারাল সেন্টারের পক্ষ থেকে সাতক্ষীরাবাসীকে বিশেষভাবে আমন্ত্রণ জানানো হয়েছে।

অনুষ্ঠানটি ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনস (আইসিসিআর) এবং ডায়ামন্ড ওয়ার্ল্ড লি. এর পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হচ্ছে। এই দলটির সাথে সাতক্ষীরা সফর করছেন বাংলাদেশস্থ ভারতীয় দূতাবাসের ফাস্ট সেক্রেটারী (প্রেস, ইনফরমেশন এন্ড কালচারাল) শ্রী সিদ্ধার্থ চট্টোপাধ্যায় এবং বাংলাদেশস্থ ভারতীয় দূতাবাস কর্তৃক প্রকাশিত মাসিক “ভারত বিচিত্রা” এর সম্পাদক শ্রী নান্টু রায়।

স্থানীয়ভাবে অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতা করছেন জেলা প্রশাসন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ এবং সারাদেশে সাতক্ষীরার অধিবাসী চিকিৎসক ও চিকিৎসা বিজ্ঞানে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের সংগঠন ডক্টরস এন্ড মেডিকেল স্টুডেন্টস ফ্রম সাতক্ষীরার আহবায়ক ডা. সুব্রত ঘোষ।