Gournadi   Photo 20-10-15

দৈনিকবার্তা-গৌরনদী (বরিশাল), ২০ অক্টোবর ২০১৫: বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। সম্প্রীতি বিনষ্ট করতে দুষ্টচক্র সক্রিয় রয়েছে এদের প্রতিহত করতে হবে। গতকাল মঙ্গলবার সাহিত্য সাময়িকীর প্রকাশনা উৎসবে প্রধান অতিথি হিসেবে এ্যাডঃ বলরাম পোদ্দার কথাগুলো বলেন। তিনি আরো বলেন, সমাজে শান্তি বজায় রাখতে সামাজিক সম্প্রীতির বিকল্প নেই। দুর্গোৎসবের চেতনায় অশুভ শক্তিকে পরাহত করতে হবে। দূর্গোৎসব ২০১৫ উপলক্ষে চন্দ্রদ্বীপ সাহিত্য সমাজের সাহিত্য সাময়িকী “শারদ উৎসব ২০১৫” সংখ্যার প্রকাশনা উৎসব ও মোড়ক উম্মোচন বার্থী তারা মায়ের মন্দিরে অনুষ্ঠিত হয়।

চন্দ্রদ্বীপ সাহিত্য সমাজের সভাপতি ও গৌরনদী বিআরডিবির সাবেক চেয়ারম্যান সাংবাদিক জহুরুল ইসলাম জহিরের সভাপতিত্বে অনুষ্ঠিত মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অগ্রনী ব্যাংকের পরিচালক বলরাম পোদ্দার । বিশেষ অতিথি ছিলেন গৌরনদী মডেল থানার ওসি আলাউদ্দিন মিলন, চন্দ্রদ্বীপ সাহিত্য সমাজের উপদেষ্টা কাজী বোরহানুল ইসলাম, বার্থী তারা মায়ের মন্দিরের সভাপতি শান্তুনু ঘোষ, সাধারন সম্পাদক প্রনব রঞ্জন দত্ত। স্বাগত বক্তব্য রাখেন চন্দ্রদ্বীপ সাহিত্য সমাজের সম্পাদক কবি শিকদার রেজাউল করিম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন চন্দ্রদ্বীপ সাহিত্য সমাজের সহ-সভাপতি ও সাহিত্য সাময়িকীর সম্পাদক মনীষ চন্দ্র বিশ্বাস, সহসভাপতি সাঈদ বীন ভ’ইয়া, নির্বাহী সম্পাদক কবি অবিচল আঃ মান্নান, সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক কবি ফাতেমা জান্নাত চাদনী, কবি অরুপ রতন ভট্রাচার্য্য, প্রচার সম্পাদক মোঃ সোহরাব শরীফ, প্রেসক্লাব সহসভাপতি বিশ্বজিত সরকার বিপ্লব, কোষাধ্যক্ষ উত্তম কুমার দাস, বিশিষ্ট সংগীত শিল্পী কাজী আল আমিন,সজল ঘোস প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন কবি শিকদার রেজাউল করিম। আলোচনা শেষে প্রধান অতিথিকে সম্মাননা ও এ সংখ্যার সেরা লেখক ও সেরা কবিকে পুরস্কার প্রদান করেন। এ্যাডঃ বলরাম পোদ্দার বলেন, এদেশে ধর্মীয় যে কোন উৎসবই মানুষে মানুষে নিবিড় বন্ধন রচনা ও ভ্রাতুত্ববোধ জাগরিত হবে। সব ধর্মেরই মর্মবাণী শান্তি ও মানবকল্যানসাহিত্য, সংস্কৃতি ও ধর্ম দেহ মনকে দেয় অনুপ্রেরনা ও সততার অহিংসবানী।