Thakurgaon pic-3

দৈনিকবার্তা-ঠাকুরগাঁও, ০২ নভেম্বর ২০১৫: জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁওয়ে সহকারী প্রিজাইডিং অফিসার জবায়দুর রহমান হত্যা মামলায় ৪৯ জনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে আদালত।সোমবার দুপুরে ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা জজ হায়দার আলী প্রিজাইডিং হত্যা মামলায় এক জনের জামিন মঞ্জুর করে ও ৪৯ জনকে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন।

২০১৪ সালের ৫ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও সদর উপজেলার রায়পুর ইউনিয়নের ছেপড়িকুড়া ভোট কেন্দ্রে হামলা চালায় বিএনপি-জামায়াত কর্মীরা। এসময় তারা ভোট কেন্দ্রে নিয়োজিত সহকারী প্রিজাইডিং অফিসার জবায়দুর রহমানকে গুলি করে হত্যা করে। এছাড়াও বিএনপি-জামায়াত কর্মীরা সদর উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্রে পেট্রোল বোমা নিক্ষেপে, অগ্নিসংযোগ, ভাংচুর ও ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে যায়।

Thakurgaon pic-1

সহকারী প্রিজাইডিং অফিসার জবায়দুর রহমানকে গুলি করে হত্যা করার ঘটনায় কনেস্টবেল জাহেরুল ইসলাম বাদী হয়ে ১২৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ২০০ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। পরে পুলিশ বিষয়টি তদন্ত করে ১২৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। চার্জশীট দাখিলের পরে হত্যা মামলার ৫৭ জন আসামী হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পায়।

এদিকে সোমবার (০২ নভেম্বর) দুপুরে প্রিজাইডিং অফিসার হত্যা মামলার আসামী ৫০ জন জামিনের জন্য ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা জজ হায়দার আলীর আদালতে আবেদন করে। পরে আদালত এক জনের জামিন মঞ্জুর করে এবং ৪৯ জনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, সহাকারী প্রিজাইডিং অফিসার জবায়দুর রহমানের হত্যা মামলায় ১৮ জন আসামি পলাতক রয়েছে। এদেরকে গ্রেফতার করতে পুলিশ অভিযান অব্যাহত আছে। খুব শীঘ্রই তাদেরকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হবে।

Thakurgaon pic-2