hassan-mahmud1

দৈনিকবার্তা-ঢাকা, ১৪ নভেম্বর ২০১৫: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে শিষ্টাচার শেখাতে দলটির নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত এক আলোচনা সভায় এ আহ্বান জানান তিনি।ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি নেত্রী যখন প্রধানমন্ত্রী সম্পর্কে মন্তব্য করেন তখন তার শালীনতা ও ভব্যতার যথেষ্ট অভাব দেখা যায়। তাই কীভাবে দেশের একজন প্রধানমন্ত্রী সম্পর্কে কথা বলতে হয়; তার জন্য দয়া করে আপনাদের নেত্রীকে শিষ্টাচারের শিক্ষা দিন।আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ফ্রান্স ও বাংলাদেশে সন্ত্রাসী হামলা একই সূত্রে গাঁথা।

তবে তিনি বলেন, পৃথিবীর বিভিন্ন দেশের হামলাগুলোতে সংশ্লিষ্ট দেশের কোনো রাজনৈতিক দল যুক্ত না থাকলেও আমাদের দেশের হামলাগুলো হচ্ছে বিএনপির ছত্রছায়ায়।এ সময় প্যারিসে সন্ত্রাসী হামলার ঘটনায় শোক প্রকাশ করে তিনি বলেন, এ হামলা আন্তর্জাতিক সন্ত্রাসবাদের অংশ।এছাড়া আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে শিষ্টাচার শেখানোর জন্য বিএনপির অন্য নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানানা এ আওয়ামী লীগ নেতা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী সম্পর্কে মন্তব্য করার সময় বিএনপি নেত্রীর মধ্যে শালীনতার যথেষ্ট অভাব দেখা যায়।হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতৃত্বাধীন জোটে অনেক দল আছে যাদের রাজনৈতিক দর্শন হচ্ছে দেশকে তালেবান স্টাইলে পরিচালনা করা। এসব দল মুক্তমনায় বিশ্বাসী নয়।আর খালেদা জিয়া যখন এদেরকেই পাশে বসিয়ে বক্তব্যে বলেন, আমাদের দলে কোনো জঙ্গি নেই তখন তা জাতির সঙ্গে তামাশা ছাড়া আর কিছুই নয়, যোগ করেন তিনি।সংগঠনের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগ নেতা ও অগ্রণী ব্যাংকের পরিচালক বলরাম পোদ্দারসহ সংগঠনের নেতৃবৃন্দ।