স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি

দৈনিকবার্তা-ঢাকা, ২৫ ডিসেম্বর ২০১৫: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, ইসলামের নামে যারা মানুষ হত্যা করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়, তাদের কোন ক্ষমা নেই।ইসলাম ধর্ম জঙ্গীবাদ,বিশৃঙ্খলা ও হত্যা সমর্থন করে না উল্লেখ করে তিনি বলেন, সরকারও তাই ইসলামের নামে মানুষ হত্যা ও বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণে বদ্ধপরিকর।শুক্রবার ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে আশেকানে মাইজভান্ডারী এসোসিয়েশন অয়োজিত মহাসম্মেলনে স্বরাষ্ট্র মন্ত্রী এ কথা বলেন।

রাজধানীর শাহজাহানপুরস্থ রেলওয়ে মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি, বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাইজভান্ডার শরীফের গদিনশিন পীর মাওলানা সৈয়দ মুজিবুল বশর মাইজভান্ডারী।স্বাগত বক্তৃতা প্রদান করেন মাইজভান্ডারের আশেকান সাবেক এমপি এ্যাডভোকেট খান টিপু সুলতান। আরো উপস্থিত ছিলেন মাইজভান্ডারের শাহজাদা সৈয়দ নুরুল বশর মাইজভান্ডারী।স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, ইসলামকে কালিমা লেপন করতেই মসজিদে সেজদারত অবস্থায় মুসল্লিকে গুলি করে হত্যা এবং শিয়া-সুন্নীর বিবাদ সৃষ্টির লক্ষ্যে একটি গোষ্ঠী অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।তিনি বলেন, সরকার দেশের আইন শৃঙ্খলা পরি¯ি’তি স্বাভাবিক রাখতে এবং অপচেষ্টাকারীদের রুখতে বদ্ধপরিকর। এতে কাউকে ছাড় দেয়া হবে না।

আলেমা-ওলেমাদের উদ্দেশে আসাদুজ্জামান খান বলেন, ওয়াজ মাহফিল ও সভা-সমাবেশে আপনারা ইসলামের শান্তির বাণী ও হযরত মুহম্মদ (সঃ) এর আদর্শিত পথের কথা প্রচার করুণ। ইসলামের নামে যারা মানুষ হত্যা ও বিশৃঙ্খলা সৃষ্টি করছে, তাদের শান্তির ধর্ম ইসলামের পথে ফিরিয়ে আনুন।প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, বিশ্বে ইহুদী-নাছারাগণ ইসলামের যতটা না ক্ষতি করেছে, তা চেয়ে বেশি ক্ষতি করেছে ইসলামের অনুসারীরাই।তিনি বলেন, মুসলমানদের আভ্যন্তরিণ গোলযোগের কারণেই বহিঃশক্তি মুসলিমদের উপর আক্রমণ করার সুযোগ পেয়েছে। মুসলমানরাই সে সুযোগ করে দিয়েছে।গণশিক্ষা মন্ত্রী বলেন, মুসলমানদের দুর্বলতার কারণেই চিহ্নিত একটি গোষ্ঠী ইসলামকে ধ্বংস করতে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।তিনি বলেন, মুসলমানদের অনৈক্যের কারণে চিহ্নিত একটি গোষ্ঠী ইসলামের লেবাসধারী অনুপ্রবেশকারীদের মুসলমানদের ভিতর ঢুকিয়ে দিয়েছে। তারাই ইসলামের ক্ষতি করে চলেছে।মন্ত্রী আরো বলেন, বোমা মেরে ও মানুষ হত্যা করে ইসলামের আগমন ঘটেনি। অলি-আল্লাহদের শান্তির বাণী প্রচারের মাধ্যমেই এ ধরায় ইসলামের প্রসার ঘটেছে।

ইসলাম রক্ষার নামে যারা সহিংস তান্ডব চালাচেছ, তারা আসলে ইসলামের কেউ নয় এ কথা উল্লেখ করে মন্ত্রী তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।মহাসম্মেলনের আলোচনা সভা শেষে শাহজাহানপুর রেলওয়ে মাঠ থেকে মুজিবুল বশর মাইভান্ডারীর নেতৃত্বে ঈদে মিলাদুন্নবীর শোভাযাত্রা বের হয়। এতে মাইজভান্ডারীর হাজার হাজার আশেকার শরীক হন। শোভাযাত্রাটি শহীদবাগ, রাজারবাগ, পীরজঙ্গী মাজার ও কমলাপুর রেল স্টেশন হয়ে আবার শাহজাহানপুর মাঠে গিয়ে শেষ হয়। পরে জুম্মার নামাজ আদায়ের মাধ্যমে এ মহাসম্মেলন শেষ হয়।