মোশাররফ করিম প্রথমবারের মতো ক্রিকেটারের চরিত্রে

অভিনেতা মোশাররফ করিম গত কয়েকটি ঈদে যমজ সিরিজের নাটকে অভিনয় করে দর্শককে হাসিয়েছেন। ইতোমধ্যে নাটকটির চারটি সিক্যুয়াল প্রচারিত হয়েছে। সেই ধারাবাহিকতায় আসছে ঈদুল ফিতরের জন্য নির্মাণ করা হবে ‘যমজ ৫’।সেখানে অভিনেতা মোশাররফ করিমকে প্রথমবারের মতো ক্রিকেটারের চরিত্রে দেখা যাবে বলে নিশ্চিত করেছেন নাটকটির চিত্রনাট্যকার অনিমেষ আইচ।

ঈদুল ফিরতকে সামনে রেখে ইতোমধ্যেই নাটক নির্মাণের তোড়জোড় শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় পরিচালক আজাদ কালাম নির্মাণ করতে যাচ্ছেন ‘যমজ ৫’। এ প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘এপ্রিলেই নাটকটির চিত্রধারণের কাজ শুরু হবে। বরাবরের মতো এবারো প্রধান চরিত্রে থাকবেন মোশাররফ করিম। বরাবরের মতো এবারও চিত্রনাট্য লিখছেন অনিমেষ আইচ।এদিকে যমজ’ সিরিজের প্রতিটি নাটকেই একসঙ্গে বাবা ও দুই ছেলের চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। এবারও তার ব্যতিক্রম হবে না। তবে বাড়তি আকর্ষণ হিসেবে, কদু মিয়ার দুই ছেলে নেকাব্বর ও একাব্বরকে ক্রিকেট খেলতে দেখা যাবে। অর্থ্যাৎ মোশাররফ করিম এবার হচ্ছেন ক্রিকেটার।

এ প্রসঙ্গে অনিমেষ আইচ বলেন, আমার ক্যারিয়ারের শুরু থেকেই সিরিয়াসধর্মী কাজ করে আসছি। যদিও কিছু নাটকে তার ব্যতিক্রম ঘটেছে। কয়েক বছর ধরে আমার লেখা একটি কমেডি নাটক জনপ্রিয়তার চরমে চলে গেছে। নাটকটির নাম ‘জমজ’। সেই নাটকটির সিক্যুয়াল লিখছি এখন। লিখতে লিখতে এক্কা, নিক্কা আর কদু আজাদকে চোখের সামনে দেখতে পাচ্ছি, আর একা একাই হাসছি। স্ক্রিপ্ট হাতে পেলে মোশারফ করিম তার অভিনয় যাদু দিয়ে দর্শকদের অন্যমাত্রার বিনোদন দেবেন, তাতে কোন সন্দেহ নাই। এবার ঈদে পুনরায় লোক হাসাতে আসছি ‘যমজ-৫’ নিয়ে। যেখানে এক্কা-নিক্কা হবে ক্রিকেটার।উল্লেখ্য, মোশাররফ করিমের বিপরীতে কে অভিনয় করছেন জানতে চাইলে পরিচালক আজাদ কালাম জানান, এটা এখনই বলা যাবে না। শুটিং শুরু হলে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে