4e669cfc9ec6e142d89a1eed7377ab21-Nirbachani-Shahingshata-01

গাজীপুরের শ্রীপুরে ইউপি নির্বাচনের ফল ঘোষণাকে কেন্দ্র করে দু’প্রার্থীর কর্মী সমর্থকদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পরাজিত এক ইউপি সদস্য প্রার্থীর ভাই নিহত হয়েছেন। প্রতিপক্ষরা তাকে হত্যা করেছে বলে নিহতের পরিবার দাবী করেছে। তবে পুলিশের দাবী হৃদরোগে আক্রান্ত হয়ে সে মারা গেছে। নিহতের নাম আবুল খসরু (৫২)। সে মাওনা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী (টিউবওয়েল প্রতীক) শামসুল হকের চাচাতো ভাই ও স্থানীয় বারতোপা বৈশাখী নাট্য গোষ্ঠীর সহ-সভাপতি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গাজীপুরের শ্রীপুর উপজেলার আটটি ইউনিয়ন পরিষদে শনিবার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোট গ্রহণ ও ভোট গণণা শেষ হওয়ার পর রাতে মাওনা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের এক সদস্য প্রার্থীর লোকজন স্থানীয় দক্ষিণ বারতোপা সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে হামলা চালিয়ে চেয়ার টেবিলসহ আসবাবপত্র ভাংচুর করে। এসময় পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়। পরে কেন্দ্রের ফলাফল প্রকাশ না করেই ব্যালট পেপারসহ প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ভোট গ্রহণের মালামাল নিয়ে চলে যায়। এঘটনায় ক্ষুব্ধ হয়ে অপর ইউপি সদস্য প্রার্থীর কর্মী সমর্থকরা প্রতিপক্ষকে ধাওয়া করে। এতে দু’পক্ষের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এসময় আবুল খসরু মাটিতে লুটিয়ে পড়েন। তাকে উদ্ধার করে আশংকা জনক অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। তার বাড়ি ওই ইউনিয়নের বারতোপা এলাকায়।

এ ব্যাপারে নিহতের চাচাতো ভাই ইউপি সদস্য প্রার্থী শামসুল হক বলেন, তার কোনো সমর্থক কেন্দ্রে হামলা করেনি। টর্চ লাইট প্রতীকের সদস্য প্রার্থী সুরুজ্জামানের নেতৃত্বে তার লোকজন ভোট কেন্দ্রে হামলা করে এবং আবুল খসরুকে হত্যা করেছে।

অপরদিকে নির্বাচিত ইউপি সদস্য সুরুজ্জামান বলেন, হামলায় আহতের অভিযোগ পুরোটাই মিথ্যা ও বানোয়াট। নির্বাচনে পরাজিত হয়ে শামসুল হকের লোকজন ভোটকেন্দ্রে হামলা চালিয়েছে ভাংচরি করেছে।

শ্রীপুর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ আলী জিন্নাহ জানান, ঘটনার সময় দৌড়ে পালাতে গিয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আবুল খসরু মারা যান বলে ধারনা করা হচ্ছে। তবে নিহতের পরিবারের দাবী তাকে বিলঘুষি মেরে প্রতিপক্ষরা হত্যা করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। নিহতের লাশ ময়না তদন্তের জন্য রবিবার শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।