কলাবাগানে জোড়া খুনের মামলায় আনসার উল্লাহ বাংলাটিমের এক সদস্য গ্রেফতার

গত ২৫/০৪/১৬ খ্রিঃ কলাবাগান থানায় জুলহাস মান্নান ও তনয় হত্যা প্রসঙ্গে যথাক্রমে মামলা নং-০৮ এবং ০৯ তাং- ২৫/০৪/১৬ খ্রিঃ মামলা রুজু হয়। মামলাগুলো বর্তমানে গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগে তদন্তাধীন আছে। ঘটনা সংগঠনের পর ডিএমপির নবগঠিত কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট এই মামলার ছায়া তদন্ত শুরু করে ।

এরই ধারাবাহিকতায় এডিসি মোহাম্মদ সাইফুল ইসলাম পিপিএম, এডিসি এস এম নাজমুল হক পিপিএম এর নির্দেশনায় ও এসি মোঃ আহসান হাবীব এর নেতৃত্বে কাউন্টার টেরোরিজম বিভাগের একটি দল কুষ্টিয়া সদর উপজেলার ছয় রাস্তা মোড় এলাকায় অভিযান পরিচালনা করে শরিফুল ইসলাম @ শিহাব(৩৭) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে কলাবাগানে জোড়া খুনের ঘটনায় জড়িতদের সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেছে। উক্ত ঘটনায় জব্দকৃত ব্যাকপ্যাকে প্রাপ্ত ২টি অস্ত্রের মধ্যে ১টি তার নিজের ছিল বলে জানায়। আনসার উল্লাহ বাংলা টিম কর্তৃক ইতোপূর্বে সংগঠিত বিভিন্ন ঘটনায়ও সে অস্ত্র ও বোমা দিয়ে সহায়তা করেছে।

জিজ্ঞাসাবাদে সে আরো জানায় যে, ১৯৯৮ সাল থেকে সে হুজির সদস্য হিসেবে সিলেট এলাকায় কাজ করত। পরবর্তীতে ২০১৫ সালের মাঝামাঝি সময়ে সে আনসার উল্লাহ বাংলা টিমে যোগদান করে। বর্তমানে সে কুষ্টিয়া অঞ্চলে এবিটি’র একটি ইউনিট পরিচালনার দায়িত্বে ছিল। নাস্তিক ব্লগারদের হত্যার পাশা-পাশি সে কুষ্টিয়া অঞ্চলে প্রভাব বিস্তারের জন্য স্থানীয় একজন সাবেক চেয়ারম্যানকে হত্যার পরিকল্পনা গ্রহণ করেছিল। শরিফকে গ্রেফতারের পরে তাকে সাথে নিয়ে অভিযান পরিচালনাকারী দলটি কুষ্টিয়া, রাজবাড়ী ও সিলেটসহ আশপাশের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করেছে। অন্যান্য আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।