নোয়াখালীর কুতুবপুরের ইউপি চেয়ারম্যানকে বরখাস্তের নির্দেশভোটে অনিয়ম করার পাশাপাশি রিটার্নিং অফিসারকে হুমকি দেওয়ায় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান কামাল হোসেনের বিরুদ্ধে মামলা ও তাঁকে বরখাস্তের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আজ বৃহস্পতিবার ইসির জ্যেষ্ঠ সহকারী সচিব মিজানুর রহমান স্থানীয় সরকার বিভাগের সচিব বরাবর এ-সংক্রান্ত চিঠি পাঠান।

গত ২৮ মে পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদের নির্বাচনে কুতুবপুরে ভোট হয়। অভিযুক্ত বর্তমান চেয়ারম্যান কামাল হোসেন এবার নৌকা প্রতীকে নির্বাচন করে ৭১৯ ভোট পেয়েছেন। ইসির চিঠিতে বলা হয়, রিটার্নিং অফিসারকে হুমকি দেওয়া ও তাঁর সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করায় বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ প্রার্থী কামাল হোসেনকে বরখাস্ত করা হোক। ইউপি নির্বাচনে বিভিন্ন অনিয়মের কারণে কুতুবপুর ইউপির চারটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়।

মামলা করার জন্য উপজেলা সমবায় অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ দেলোয়ার হোসেনকে আলাদা চিঠি পাঠিয়েছে ইসি। চিঠিতে বলা হয়, সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারকে হুমকি প্রদান, উত্ত্যক্ত করা, প্রাণনাশের হুমকি, নির্বাচনের পরিবেশ নষ্ট করার জন্য চেয়ারম্যান পদপ্রার্থী কামাল হোসেনের (বর্তমান চেয়ারম্যান) বিরুদ্ধে মামলা করে ইসিকে অবহিত করতে হবে। কুতুবপুর ইউপির নয়টি কেন্দ্রের মধ্যে চারটি কেন্দ্র স্থগিত হয়। বাকি পাঁচটি কেন্দ্রে দুই হাজার ৩১৫ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মোহাম্মদ শহীদ উল্ল্যাহ পেয়েছেন দুই হাজার ২১০ ভোট। তৃতীয় অবস্থানে নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন ৭১৯ ভোট।