বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা একটি মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। সোমবার সকালে ঢাকার ১ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক রুহুল আমিন এ পরোয়ানা জারি করেন।

রিজভী ছাড়াও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমার ওরফে শিমুল বিশ্বাস, প্রেস সচিব মারুফ কামলা খান, সাবেক সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া, হাবিবুন্নবী খান সোহেল, আজিজুল বারি হেলালসহ ৯জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

এ আদালতের অতিরিক্তি পাবলিক প্রসিকিউটর শাহ আলম তালুকদার জানান, এই মামলার অভিযোগপত্র আমলে নিয়ে পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। আদালত সেই সঙ্গে আগামী ২৩ আগস্ট পলাতক ৮ আসামির গ্রেফতারি পরোয়ানা সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহার থেকে জানা গেছে, গত বছর ২৭ জানুয়ারি বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের সারাদেশে অবরোধ হরতাল চলাকালে পল্লবী থানাধীন এলাকায় এ আসামিদের নির্দেশে দুর্বৃত্তরা বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এ ঘটনায় পল্লবী থানা পুলিশ এই ৯জনসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মামলা করে। পরবর্তীতে পল্লবী থানা পুলিশ মামলাটি তদন্ত করে গত ৩ মে ১৭ জন আসামিকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন।