Gazipur-(1)- 29 July 2016-Civil Department CENNOVATION 2016 fest of IUT-2

ওআইসি পরচিালতি গাজীপুররে ইসলামকি ইউনভর্িাসটিি অফ টকেনোলজ’িতে (আইইউট)ি ভবষ্যিত প্রকৌশলীদরে সনেোভশেন শুক্রবার অনুষ্ঠতি হয়ছে।ে পুরঃ (সভিলি) ও পরবিশে (এনভায়রনমন্টে) প্রকৌশলে প্রযুক্তরি নতুনত্ব আনতে চর্তুথবাররে মতো এ মলো অনুষ্ঠতি হয়।

সনেোভশেন এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতথিি হসিবেে উপস্থতি ছলিনে ইঞ্জনিয়র্িাস ইন্সটটিউিশন বাংলাদশে এর প্রাক্তন প্রসেডিন্টে ডঃ শামমি জডে. বসুনয়িা এবং প্রধান পৃষ্ঠপোষক আই.ইউ.ট’ির উপার্চায প্রফসের ড. মুনায আহমদে নূর সহ। আই.ইউ.টরি পুরঃ (সভিলি) ও পরবিশে (এনভায়রনমন্টে) প্রকৌশল বভিাগ আইইউটি ক্যাম্পাসে এ র্কমসূচরি আয়োজন কর।ে

আয়োজকগণ জানান, সনেোভশেন এর অন্যতম উদ্দশ্যে হল সকল প্রকৌশল বদ্যিায় অধ্যয়নরত ছাত্রদরে এক কাতারে নয়িে আসা। যাতে তারা পুরঃ, পরবিশে ও স্থাপত্যবদ্যিায় নতুন কছিু উদ্ভাবন করতে পারে ও সকলরে মাঝে তা ছড়য়িে দতিে পার।ে এ বছর পুরঃ ও পরবিশে প্রকৌশল বদ্যিার এ মলোয় ৭টি ইভন্টে (মকোনক্সি অলম্পিয়িাড, পোস্টার প্রজেন্টেশোন, ট্র্রাস চ্যালঞ্জে, কসে স্টাডি এনালাইসসি, ক্যাড কম্পটিশিন, এনভায়রন মন্টোল ফটোগ্রাফ,ি র্শট ফল্মি কনটস্টে) এ অংশ গ্রহনরে জন্য নাম নবিন্ধন করে ১৮টি বশ্বিবদ্যিালয়রে প্রায় ৭০০ জন প্রতযিোগী।

প্রধান অতথিি ডঃ শামমি জডে. বসুনয়িা বলনে, সনেোভশেন আসন্ন স্নাতকদরে একে অপররে সঙ্গে যোগাযোগ করার জন্য একটি বশিষে প্লাটর্ফম, এখানে তারা তাদরে পশো সংশ্লষ্টি সমস্যা সমাধান, সবচয়েে গুরুত্বর্পূণ ভাবে নজিদেরে মধ্যে যোগাযোগ রক্ষা করার কৌশল এবং তাদরে উচ্চতর লক্ষ্যগুলো স্থরি করতে সক্ষম হব।ে

অনুষ্ঠানে আইইউট’ির উপার্চায প্রফসের ড. মুনাজ আহমদে নূর বলনে, চ্যালঞ্জেকে সুযোগে উন্নীত করতে এই সনেোভশেন তরুণ প্রকৌশলীদরে অনুপ্ররেণা জাগাব,ে যার দ্বারা ভবষ্যিৎ প্রজন্মরে জন্য একটি সমৃদ্ধ র্অথনীতি এবং টকেসই উন্নয়ন সম্পন্ন পৃথবিী তরৈী করা সম্ভব। অনুষ্ঠান শষেে বজিয়ীদরে পুরস্কার দয়ো হয়।

মোস্তাফজিুর রহমান টটিু, স্টাফ রপর্িোটার, গাজীপুর।