Exif_JPEG_420

গাজীপুরের কালীগঞ্জে শক্রতার জের ধরে স্থানীয় প্রভাবশালীরা মিথ্যা অভিযোগ তুলে এক ব্যবসায়ীকে রাস্তা থেকে তুলে নিয়ে শারিরীক নির্যাতনের পর মাথার চুল কেটে অপর এক গৃহবধূর সঙ্গে একত্রে শিকল দিয়ে শারিরীক নির্যাতন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

নির্যাতনের শিকার ওই ব্যবসায়ীর স্ত্রী তাসলিমা ও ভগ্নিপতি মুক্তাজুল ইসলাম জানান, গাজীপুরের কালীগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের মৃত রিয়াজ উদ্দিন সরকারের ছেলে মহসিন সরকার পিকআপ ভ্যান চালানোর পাশাপাশি আড়ৎ থেকে কাঁচামাল কিনে বিভিন্ন বাজারে পাইকারী বিক্রির ব্যবসা করে। গত শনিবার সন্ধ্যায় বক্তারপুর ইউনিয়নের বিভিন্ন বাজারের খুচরা বিক্রেতাদের কাছ থেকে পাওনা টাকা আদায় করে মহসিন বাড়ি ফিরছিল। পথে ব্রাক্ষণগাঁও মাদরাসা সংলগ্ন রাস্তা থেকে স্থানীয় কয়েক প্রভাবশালী ব্যক্তি পূর্ব শক্রতার জের ধরে তাকে তুলে নিয়ে যায়। তারা কৌশলে মহসিনকে ওই গ্রামের আলী হোসেনের বাড়ীতে নিয়ে যায়। সেখানে তাকে বেধরক মারধর করে ও মাথার চুল কেটে ফেলে তারা। এসময় ওই প্রভাবশালীরা আলী হোসেনের স্ত্রী তিন সন্তানের জননী মজিদা বেগমকেও মারধর করে। পরে তারা মহসিন ও মজিদার পায়ে এক সঙ্গে শিকল বেধে ঘরের ভিতর আটকে দরজায় তালা লাগিয়ে পালিয়ে যায়।

এদিকে এখবর ছড়িয়ে পড়লে স্থানীয়রা ঘটনাস্থলে ভীড় জমায়। খবর পেয়ে রবিবার স্থানীয় সাংবাদিকরা তথ্য সংগ্রহের জন্য ঘটনাস্থলে ছুটে গেলে স্থানীয় ইউপি’র এক নারী সদস্য লোকজন নিয়ে বাধা দেন এবং হুমকি দেন। এসময় তারা ঘটনাটি ভিন্নখাতে প্রবাহের চেষ্টা চালান।

এ ব্যাপারে স্থানীয় বক্তারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান ফারুক বলেন, মজিদার বিরুদ্ধে পূর্বের আরো অভিযোগ রয়েছে। তবে তাদেরকে নির্মমভাবে নির্যাতন করে পায়ে শিকল বেঁধে মাথার চুল কেটে ফেলা একটি অমানবিক কাজ। এটি করা ঠিক হয়নি। কালীগঞ্জ থানার ওসি আলম চাঁদ বলেন, এ বিষয়ে কেউ কোনো অভিযোগ করেনি। তবে অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মোস্তাফিজুর রহমান টিটু, স্টাফ রিপোর্টার, গাজীপুর।