উত্তরের জেলা ঠাকুরগাঁও যার খুব পাশেই হিমালয় পর্বত।যার কারনে ঠাকুরগাঁওয়ে শীতের প্রকোপ অন্যান্য জেলার তুলনায় অনেকটাই বেশি। ঠাকুরগাঁওয়ে ৮-১০ দিন থেকে মিলছেনা রোদের দেখা,বিপাকে পরেছে গরিব ও হতদরিদ্ররা।গরিব ও হতদরিদ্ররা আগুন জ্বালিয়ে করছে শীত নিবারনের চেষ্টা,অন্যদিকে মধ্যবিত্যরা ছোট খটো হাট-বাজার ও ফুতপাত থেকে কাপর কিনে করছে শীত নিবারন।

শীতএর প্রকোপ বৃদ্ধির কারনে দিনমজুররা যেতে পারছেনা তাদের কাজে,এর ফলে অর্থনৈতিকভাবে খতিগ্রত্থ হচ্ছে দিনমজুররা।রিকসা চালক ছেলিম (২৭)জানান শীতের কারনে তার আয় অনেক কমে গেছে,ঘর থেকে বের হচ্ছেনা লোক-জন।
আমাদের ঠাকুরগাঁও প্রতিনিধি মো:জুনাইদ কবির (জিনু) বাংলাদেশের শেষ প্রাšত এবংহিমালয় পর্বত এর খুব কাছের এলাকা পঞ্চগর ও তেতুলিয়া ঘুরে জানায়, এ এলাকাকে পাথর প্রধান এলাকা বলা হয়,এ ছারাও রয়েছে বর্ডার ঘেষে বিস্তির্ন চাএবং কমলালেবু বাগান আর কিছুদুর গেলে দেখা যায় বাংলাদেশের শেষ প্রান্ত ০ পয়েন্ট,দর্শনার্থির মেলা বসেছে এ এলাকায়।অন্যান্য জেলার চেয়ে এ অন্চলের শীতের প্রকোপ অনেক বেশি বলে জানা যায়। তেতুলিয়ার আলম হোটেলের মালিকআলম(৪০)জানান প্রতিদিন হাজার হাজার দর্শনার্থি দেশের বিভিন্ন স্থান থেকে আসছে এ এলাকায়। এর ফলে পঞ্চগর ও তেতুলিয়ার মানুষের অর্থনৈতিক উন্নয়ন বৃদ্ধি পাচ্ছে বলে জানায় স্থানিয়রা।

জুনাইদ,ঠাকুরগাঁও প্রতিনিধি