পুলিশের মহাপরিদর্শক(আইজিপি) এ.কে.এম শহীদুল হক বলেছেন, ঈদে ঘরমুখো মানুষকে নিরাপত্তা দিতে পুলিশের পক্ষ থেকে সব ধরণের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। ইমোমধ্যে পুলিশের সকল কর্মকর্তাদর ছুটি বাতিল করা হয়েছে। গত কয়েকদিন দেশের কোন মহাসড়কে চুরি, ডাকাতি, ছিনতাই বা মলমপাটির কোন খবর পাওয়া যায়নি। পাশাপাশি যাত্রীরা যাতে যানজটের মধ্যে না পড়ে তার জন্য পুলিশে কাজ করে যাচ্ছে। তিনি বুধবার গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রা ত্রিমোড়ের পুলিশ কন্ট্রোলরুম উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেছেন।
তিনি আরো বলেন, সড়ক মন্ত্রনালয় থেকে মহাসড়কে যানবাহন চলাচলের জন্য ঈদের আগেই যথাযথ ব্যবস্থাগ্রহন করা হয়েছে। মহাসড়কে খানাখন্দগুলো ভরাট করে যাত্রীদের চলাচল স্বস্তির ব্যবস্থা করা হয়েছে। আগামী দুই দিনও সকলের সহায়তা থাকলে মহাসড়কে যাত্রীদের নিরাপত্তার কোন ঘাটতি হবে না বলেও তিনি আশা প্রকাশ করেন।
এসময় ঢাকা রেঞ্জের অতিরিক্তি পুলিশ মহাপরির্দশক(ডিআইজিপি) মুহাম্মদ শফিকুল ইসলাম, হাইওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক(ডিআইজিপি) মুহাম্মদ আতিকুল ইসলাম, গাজীপুরের পুলিশ সুপার মুহাম্মদ-হারুন-অর-রশিদসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।