অসাধারণ একটি জয় ঘরে তুলেছে বাংলাদেশ। হারিয়েছে অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলকে। ঘরের মাঠে পাওয়া অসাধারণ এই সাফল্যের পুরস্কারও পাচ্ছেন তাঁরা। খেলোয়াড়দের জন্য মোটা অঙ্কের পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে ওঠা এবং এই টেস্টে জয় পাওয়ায় মুশফিক-সাকিবদের মোট ছয় কোটি টাকা বোনাস দেবেন বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আর বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের নাজমুল হাসান জানিয়েছেন, চ্যাম্পিয়নস ট্রফির অসাধারণ সাফল্যের জন্য চার কোটি টাকা এবং ঢাকা টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পাওয়ায় দুই কোটি টাকা পুরস্কার হিসেবে দেওয়া হবে খেলোয়াড় কোচ কর্মকর্তা সবাইকে। এ ব্যাপারে বিসিবি সভাপতি বলেন, ‘খেলোয়াড়রা যে সাধারণ পারফরম্যান্স দেখিয়েছে, এই পুরস্কার তাদের প্রাপ্য। দু-একদিনের মধ্যেই খেলোয়াড়দের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হবে।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশ ২০ রানে জিতেছে। প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২৬০ রানের জবাবে অস্ট্রেলিয়া ২১৭ রান করলে মুশফিকরা ৪৩ রানের লিড পায়। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ২২১ রান করে প্রতিপক্ষের সামনে ২৬৫ রানের লক্ষ্য দাঁড় করায়। এর জবাবে অস্ট্রেলিয়ার ইনিংস গুটিয়ে নেয় ২৪৪ রানে। এর আগে গত জুলাইতে চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশ দারুণ সাফল্য ঘরে তুলেছিল। উঠেছিল সেমিফাইনালে। পরে সেমিতে ভারতের কাছে ৯ উইকেটে হেরে ফাইনালে উঠতে ব্যর্থ হয় বাংলাদেশ।