প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর প্রাণনাশী হামলার ব্যর্থ প্রচেষ্টার খবরটিকে ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক ও উদ্দেশ্যপ্রণোদিত বলেছে প্রধানমন্ত্রীর কার্যালয়। রোববার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়: গত ২৩ সেপ্টেম্বর ২০১৭ তারিখে একটি বিদেশী টিভি চ্যানেল ও একটি আন্তর্জাতিক অনলাইন পত্রিকার সূত্র ব্যবহার করে বাংলাদেশের কয়েকটি সংবাদ মাধ্যম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর বিগত ২৪ আগস্ট ২০১৭ তারিখে প্রাণনাশী হামলার ব্যর্থ প্রচেষ্টার খবর প্রকাশ করে। ‘মাননীয় প্রধানমন্ত্রীর উপর তথাকথিত ব্যর্থ হামলার সাথে একটি বিশেষ বাহিনীর কতিপয় সদস্যকে সংশ্লিষ্ট করে বাংলাদেশের কয়েকটি টিভি চ্যানেলে খবর প্রচারসহ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়,’ বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

‘সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মাননীয় প্রধানমন্ত্রীর উপর ২৪ আগস্ট ২০১৭ তারিখে হামলার খবরটি সম্পূর্ণ ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত। দেশের নিরাপত্তার সার্বিক স্বার্থ পরিপন্থী এরূপ বিভ্রান্তিমূলক সংবাদ প্রচার করা যেকোন দায়িত্বশীল ব্যক্তি ও সচেতন গণমাধ্যম এর পক্ষে মোটেও কাম্য নয়।’

প্রধানমন্ত্রীর প্রেস সচিবের পক্ষে বিজ্ঞপ্তিতে সই করেন প্রধানন্ত্রীর উপ-প্রেস সচিব মুহাম্মদ আশরাফুল আলম। বিজ্ঞপ্তিতে ‘এরূপ ভিত্তিহীন এবং বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশের পূর্বে সংশ্লিষ্ট সকলকে সতর্কতা অবলম্বন এবং বিচার বিবেচনা প্রসূত মিডিয়া কার্যক্রম পরিচালনার জন্য বিশেষভাবে অনুরোধ’ করা হয়।

বিদেশী গণমাধ্যমের বরাতে শনিবার বাংলাদেশের কয়েকটি গণমাধ্যম এরকম সংবাদ প্রকাশ ও প্রচার করলেও সংশ্লিষ্টদের সঙ্গে কয়েক দফা ‘ক্রসচেক’ করে খবরটির সত্যতা না পাওয়ায় দৈনিকবার্তা  তা প্রচার বা প্রকাশ করেনি।