মুক্তিযুদ্ধের আদর্শে গড়েওঠা নতুন প্রজন্মের সংগঠন বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্মলীগ তার সুনাম, সক্ষমতা ও দক্ষতার আলোকে আবারও নতুনভাবে পথ চলতে শুরু করেছে। ১৩ বছর আগে গঠিত সংগঠনের প্রতিষ্ঠাকালীন কমিটির উদ্যোগে গত ১২ জানুয়ারী রাজধানীর ‘বনানীক্লাবে’ এই সমন্বয়সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্মলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি এ কে ফাইয়াজুল হক রাজু। সংগঠনের ব্যাপক জনপ্রিয়তাকে পুঁজি করে যারা এতো দিন বিক্ষিপ্ত ভাবে দলের সাইনবোর্ড ব্যবহার করতো, তাদের সবাইকে একই মঞ্চে এনে এই সংগঠনকে আরো শক্তিশালী করার প্রচেষ্টা নেয়া হয়েছে। বিশেষ করে আগামী নির্বাচনকে কেন্দ্র করে মূল দল আওয়ামী লীগের দিক নির্দেশনায় এই ঐক্যবদ্ধ হওয়ার প্রয়াস গ্রহণ করা হয়েছে।

উক্ত সমন্বয় সভায় উপস্থিত বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্মলীগ’র সকলমতের নেতাদের ঐক্যবদ্ধ সিদ্ধান্তের আলোকে সংগঠনের প্রথম সভাপতি এ কে ফাইয়াজুল হক রাজুকে আহ্বায়ক ও সংগঠনের প্রতিষ্ঠাকালীন সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃশরিফ খানকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্মলীগ’ কে সারা বাংলাদেশের নেতা-কর্মিদেরকে উক্ত আহ্বায়ক কমিটিকে সঠিকভাবে সহযোগীতা করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা যাচ্ছে।
উল্লেখ্য, বাংলাদেশের মুক্তিযুদ্ধ প্রজন্মলীগ’ নামে এই কমিটি ব্যতিত অন্য কোন কমিটির হয়ে এই সংগঠনের নাম ব্যবহার করে কোন পরিচয় দিলে তাকে আইনের আওয়তায় এনে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।