আগামীকাল ১১ মে ২০১৮, শুক্রবার গণসংহতি আন্দোলন কেন্দ্রীয় নির্বাহী কমিটির উদ্যোগে বিকেল সাড়ে ৩ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে নতুন করে বিদ্যুতের মূল বৃদ্ধি করার পাঁয়তারা বন্ধ করা এবং আসন্ন রমজানকে ঘিরে ঢাকাসহ সারা দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণ করার দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন দলের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। সমাবেশে বক্তব্য রাখেন নির্বাহী সমন্বয়কারী (ভারপ্রাপ্ত) আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ, তাসলিমা আখতার এবং সম্পাদকম-লীর সদস্য বাচ্চু ভূঁইয়া, মনির উদ্দীন পাপ্পু, আবু বকর রিপন, অপরাজিতা চন্দসহ নেতৃবৃন্দ। সমাবেশ পরিচালনা করেন দলের সম্পাদকম-লীর সদস্য জুলহাসনাইন বাবু।
সভাপতির বক্তব্যে প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, দাম বৃদ্ধির আসল কথা হলো লুটপাট করা। এলএনজি আমদানিসহ সরকার বিভিন্ন নীতি এমনভাবে সাজিয়েছেন যাতে লুটপাট করা যায়। এই সরকার প্রতিদিন জনগণকে বোকা বানানোর চেষ্টা করছে। সরকার প্রথমে বিভিন্নখাতে সংকট তৈরি করবে তারপর সেই সংকটকে পুঁজি করে লুটপাটের নীতি গ্রহণ করবে, দাম বৃদ্ধি করবে।
তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকার তার সমস্ত মিডিয়া দিয়ে, বুদ্ধিজীবী দিয়ে, সমস্ত অঙ্গসংগঠন দিয়ে জনগণকে একদিকে দমন করার চেষ্টা করছেন অন্যদিকে গ্যাস-বিদ্যুৎ খাতসহ সর্বত্র লুণ্ঠনের নীতি গ্রহণ করেছে। গ্যাসের দাম বাড়লে বিদ্যুতের দাম বাড়বে, বিদ্যুতের দাম বাড়লে বহু পণ্যের দাম বৃদ্ধি পাবে। সরকারের বিভিন্ন উপদেষ্টা, মন্ত্রীদের ব্যবসার জন্য জনগণের ওপর দাম বৃদ্ধির বোঝা চাপিয়ে দিচ্ছে।
বক্তারা বলেন, এর আগে আন্তর্জাতিক বাজারে তেলের দাম বৃদ্ধি পাওয়ায় বিদ্যুতের দামও বাড়ানো হয়েছিল। বর্তমানে আন্তর্জাতিক বাজারে তেলের দাম অনেক কমলেও বিদ্যুতের দাম আনুপাতিক হারে কানো হয় নি বরং বারবার বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। দেশের হাজার হাজার কোটি টাকা পাচার করা হচ্ছে আর তার দায় জনগনের ওপর চাপিয়ে দিচ্ছে। এভাবে লুটপাট অব্যাহত রাখতে এবং টাকার যোগানের জন্য বিদ্যুৎসহ সমস্ত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি করা হচ্ছে। বিশেষ কোম্পানিকে সুবিধা দিতে এলএনজি আমদানি করার জন্য সরকার মরিয়া হয়ে উঠেছে। নেতৃবৃন্দ অবিলম্বে বিদ্যুতের মূল্য বৃদ্ধির পাঁয়তারা বন্ধ করতে হবে এবং আসন্ন রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণ করা না হলে সমস্ত গণতান্ত্রিক প্রগতিশীল শক্তিকে সাথে নিয়ে তীব্র গণআন্দোলন গড়ে তোলার হুশিয়ারি উচ্চারণ করেন।