আগামি ২৬ জুন গাজীপুর সিটি কর্পোরেশনের এবারের নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রধান দুই প্রার্থী পবিত্র রমজান মাসে ইফতার ও দোয়া মাহফিলের মাধ্যমে ভোটারদের কাছে দোয়া প্রার্থনা করে চলেছেন। প্রতিদিন নগরীর বিভিন্ন এলাকায় নৌকার পক্ষে আওয়ামীলীগের মন্ত্রী, এমপি, মহানগর এবং জেলার নেতৃবৃন্দ দোয়া চাচ্ছেন ভোটারদের কাছে। অপর দিকে হাসান উদ্দিন সরকার জেলার নেতাদের নিয়ে নগরীর বিভিন্ন ওয়ার্ডে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও ইফাতার মাহফিলে যোগ দিচ্ছেন। তিনি উপস্থিত নগরবাসীর প্রতি দোয়া কামনা করছেন। তিনি একটি পরিচ্ছন্ন সুন্দর নগরী করতে সকলের সহযোগিতা কামনা করেন।

আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলম শুক্রবার নগরীর ৯নং ওয়ার্ডে কুদ্দস নগর উচ্চ বিদ্যালয় মাঠে গাজীপুর মহানগর মহিলা আওয়ামীলীগ আয়োজিত ইফতার, দোয়া ও আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। তিনি কোনাবাড়ি বাইমাইল কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। জুমার খুৎবার পূর্বে আলোচনায় মুসল্লিদের কাছে দোয়া ও সহযোগীতা প্রার্থনা করে জাহাঙ্গীর বলেন, এই শহরকে একটি আধুনিক গ্রীন সিটি ক্লিন সিটি হিসাবে গড়ে তুলতে চাই। আপনাদের সকলের সহযোগীতায় আগামী ২৬ জুন নির্বাচনে নৌকার বিজয়ের মাধ্যমে নতুন যুগের শুরু হবে। জননেত্রী শেখ হাসিনার সহযোগীতা নিয়ে আপনাদের সকলের বাসযোগ্য এবং শিল্প বান্ধব একটি নগর গড়ে তুলবো। যেখানে সবাই কর্ম করে চলতে পারবে। আপনাদের সহযোগীতা ও দোয়া চাই।

কোনাবাড়িতে মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সেলিনা ইউনুসের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার পূর্ব আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক। মন্ত্রী বলেন, বৃষ্টি মহান আল্লাহ পাকে রহমত স্বরুপ। কিনতু পূর্ববর্তি মেয়রের অব্যবস্থাপনার কারনে বৃষ্টি মানেই গাজীপুর সিটিবাসীর দূর্ভোগ জলাবদ্ধতা, সাথে বাড়ে যানজট। অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থাই এই সমস্যার সৃষ্টি করে। আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর নির্বাচিত হলে আমি কথা দিচ্ছি এই সমস্যা সমাধান হবে। তিনি আগামী ২৬ জুন নির্বাচনে জাহাঙ্গীরকে সমর্থন দেওয়ার জন্য উপস্থিত মুসল্লিদের আহ্বান জানান।

তাছাড়া শহীদ আহসান উল্লাহ মাষ্টারের ১৪তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে মহানগর আওয়ামী লীগ ৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ডে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করে। গাজীপুর ২ আসনের সংসদ সদস্য মোঃ জাহিদ আহসান রাসেল প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

এসময় মহানগর আওয়ামীলীগ নেতা মোঃ আক্কাছ আলী, সদস্য মোঃ শরবেশ আলী, মোঃ গিয়াস উদ্দিন মোল্লা, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফাহিমা আক্তার হুসনা, শাহিতাজ বারী, কুলসুম আক্তার, হাজেরা খাতুন, কাজী পারভিন, শাহিনুর আক্তার, নাজনীন আক্তার, সালমা আক্তার, তাসলিমা আক্তার, মহানগর শেখ রাসেল পরিষদের সভাপতি মোঃ হেলাল উদ্দিন হেলাল প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সুন্দর সমাজ করতে চান হাসান উদ্দিন সরকার
গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, আমি সব সময় সামাজিক অপরাধের বিরুদ্ধে সোচ্চার ছিলাম। আপনাদের সহযোগিতায় আমৃত্যু সামাজিক অপরাধের বিরুদ্ধে লড়াই করে আপনাদেরকে সঙ্গে নিয়ে সমাজটাকে সুন্দর করে গড়ে তুলতে চাই। আমি কোন দিন অন্যায়ের সঙ্গে আপস করিনি। তাই আমার মনের জোর অনেক বেশি। তিনি শুক্রবার নগরীর ১০নং ওয়ার্ডের কোনাবাড়ি আমবাগ শহীদ ক্যাডেট স্কুল প্রাঙ্গনে স্থানীয় বিএনপির এক ইফতার মাহফিলে এসব কথা বলেন। ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন গাজীপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, কোনাবাড়ি বিএনপির সভাপতি আইনাল হোসেন, সাবেক সভাপতি ইদ্রিস আলী সরকার, বজলুর রহমান বাদল, সাজ্জাদুর রহমান মামুন, সেলিম সরকার, এমদাদুল হক মিলন, কিবরিয়া খান জনি প্রমুখ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।

এর আগে হাসান উদ্দিন সরকার নগরীর সালনা কেন্দ্রীয় জামে মসজিদে জুমার জামাতে শরিক হয়ে মুসল্লিদের সাথে কুশল বিনিময় করেন ও দোয়া চান। এসময় তার সাথে ছিলেন গাজীপুর জেলা বিএনপির সহসভাপতি মীর হালিমুজ্জামান ননী, সাবেক বাসন ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন, বিএনপি নেতা অ্যাডভোকেট মনির হোসেন, মোতালেব হোসেন, সাইফুল ইসলাম রাসেল প্রমুখ।