ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ইল্লা বটতলা নামক স্থানে মঙ্গলবার সকাল ৬টায় বালু বোঝাই ট্রাক বেইলি ব্রিজের উপর উঠলে ভেঙ্গে যায়। বেইলি ব্রিজ ভাঙ্গার কারণে দক্ষিণাঞ্চেলের ৬ জেলার ১৯ টি রুটের সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে লাশ ও রোগীবাহী এম্মেুলেন্সসহ অসংখ্য ট্রাক, দূরপাল্লার যাত্রীবাহী বাস আটকে পরে যাত্রীদের চরম ভোগান্তির শিকার হয়।

সড়ক ও জনপথ বিভাগ, স্থানীয় লোকজন জানান, মঙ্গলবার ভোর রাত ৪টার দিকে ফরিদপুর থেকে বালু (পাবনা বালু) ভর্তি করে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে আসা ট্রাক ঢাকা মেট্রো-ট-২০-৭৪০৮ সকাল ৬টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদীউপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ইল্লা বটতলা নামক স্থানে বেইলী ব্রিজে উঠলে সেতুর রেলিং এ ধাকা লেগে সেতুটির উত্তর গোড়া দেবে যায় এবং সেতুটির আংশিক ভেঙ্গে ট্রাকটি সেতুর উপর আটকা পড়ে মহাসড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এ ঘটনায় ৬টা থেকে রির্পোট লেখা পর্যন্ত যান বাহন চলাচল বন্ধ রয়েছে। স্থানীয়রা জানান, মহাসড়কে দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ে যাত্রীদের দূর্ভোগ পোহাতে হচ্ছে।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো.আবু হানিফ জানান, ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ইল্লা বটতলা নামক স্থানের সেতুটি দীর্গ দিনের পুরানো হওয়ায় ওই স্থানে একটি সেতু নির্মানের জন্য পুরানো সেতুটি ভেঙ্গে ফেলা হয়েছ। গত ১৫ দিন আগে মহাসড়কে যানবাহন চলাচল সচল রাখতে পুরানো সেতুর পশ্চিম পাশে বিকল্প সেতু হিসেবে একটি বেইলী সেতু নির্মান করা হয়। অতিরিক্ত মালবাহী ট্রাকের ভারবহন করতে না পারায় সেতুটি ডেবে ও আংশিক ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। যোগাযোগ ব্যবস্থা পুঃন স্থাপন করতে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মিরা কাজ করেছে। বরিশাল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী খান গোলাম মোস্তফা ঘটনাস্থলে রয়েছেন। গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আতিয়ার রহমান জানান, এ ঘটনায় থানায় একটি মামলা দাযের করা হয়েছে।