লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ৩-৪ মিনিটের মাথায় চোখের পলকে ঘর থেকে এক নবজাতক (ছেলে) কে চুরি করার ঘটনা ঘটেছে। এদিকে বুকের ধন কোলের শিশুকে হারিয়ে পাগলের মতো হয়েছে শিশুটির বাবা-মা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন থানা পুলিশ। এ ঘটনায় এলাকাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

রবিবার (৯ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার পুর্ব সিন্দুর্না এলাকায় (হাতীবান্ধা হাটের দক্ষিণ পার্শ্বে) নবজাতক চুরির এ ঘটনাটি ঘটে। নবজাতকটি ঐ এলাকার সুবোধ চন্দ্রের ছেলে। তার বয় ৩১ দিন।

নবজাতকটির পরিবার ও এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, সুবোধের স্ত্রী রূপালী রানী আজ দুপুর সাড়ে ১২টার সময় শিশুটিকে ঘরে শুইয়ে রেখে টিউবওয়েলের পাড়ে যায়। ৩-৪মিনিট পরে সেখান থেকে ঘরে এসে দেখে বিছানার উপর শিশুটি নেই। এঘটনায় রূপালী রানী কান্নাকাটিতে এলাকাবাসী জড়ো হয়ে অনেক খোঁজাখুঁজি করেও কোথাও নবজাতকের সন্ধ্যান মেলাতে পারছেনা। এ ঘটনার পর থেকে রূপালী স্বজ্ঞাহীন হয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে শিশুটির পরিবার ও এলাকাবাসীর সাথে কথা বলেন হাতীবান্ধা থানা পুলিশ। একাকাবাসী জানান, সুবোধ চন্দ্র ও রূপালী রানীর সাথে কারও কোন ঝগড়াবিবাদ নেই। তাদের কোন শত্রু আছে বলে কেউ বলতে পারেনি। তবে কোন শিশু পাচারকারী এই নবজাতকটিকে চুরি করে নিয়ে গেছে বলে এলাকাবাসীর ধারনা। ৩-৪ মিনিটের মাথায় একটি শিশু ঘর থেকে কিভাবে উধাও হতে পারে এর উত্তর কেউ দিতে পারেনি।

এবিষয়ে কথা হলে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাটি শোনার সাথে সাথে আমি ঘটনাস্থল গিয়ে শিশুটির পরিবারের সাথে কথা বলেছি। নবজাতকটি উদ্ধার এবং অপরাধী গ্রেপ্তার সর্বাত্মক চেষ্টা চলছে বলে জানান ঐ পুলিশ কর্মকর্তা