বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর প্রস্তাবে বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী জননেতা ওবায়দুল কাদের এমপি ২৮ সেপ্টেম্বর রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিনকে জনগনের ক্ষমতায়ন দিবস হিসাবে ঘোষণা করায় আজ ২৯ সেপ্টম্বর বিকাল ৪.০০টায় ২৩, বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের আনন্দ মিছিল ও মিছিল পূর্ব সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন-২৮সেপ্টেম্বর মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিনকে ‘জনগণের ক্ষমতায়ন’ দিবস হিসেবে ঘোষণা করায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জননেতা ওবায়দুল কাদের এমপি এমপিকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান। যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন-বিশ্বশান্তির দর্শন “জনগণের ক্ষমতায়ন” জাতিসংঘে সর্বসম্মতভাবে পাশ হওয়ার পর থেকেই যুবলীগ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিনকে “জনগণের ক্ষমতায়ন” দিবস পালন করার দাবি করে আসছে। দীর্ঘ ছয় বছর পরে গতকাল ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিন শাখার আলোচনা সভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জননেতা ওবায়দুল কাদের এমপি ২৮ সেপ্টেম্বরকে “জনগণের ক্ষমতায়ন দিবস” হিসাবে ঘোষণা করে বাংলাদেশ আওয়ামী যুবলীগের দাবীর প্রতি স্বীকৃতি দিয়েছেন। যুবলীগ চেয়ারম্যান আরও বলেন- জনগণের ক্ষমতায়নের দিবস হিসেবে পালন করতে চাওয়ার মূল কারণ হলো, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা একটি দর্শনের উপর ভিত্তি করে রাজনীতি করেন। আর সেই দর্শন হলো, ‘বিশ্ব শান্তির দর্শন- জনগণের ক্ষমতায়ন’। যা ২০১২ সালে জাতিসংঘের সাধারণ পরিষদেও অধিবেশনে সকল দেশের সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছিল। এই দর্শন কে বলা হয়েছিল বিশ্বশান্তির দর্শন। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা এই দর্শনের প্রবক্তা।

আনন্দ মিছিল পূর্বে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুর সভাপতিত্বে ও ঢাকা মহানগর দক্ষিণ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার পরিচালনা আরও বক্তব্য রাখেন- যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ, প্রেসিডিয়াম আব্দুস সাত্তার মাসুদ, এড. মোতাহার হোসেন সাজু, যুগ্ম-সম্পাদক সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক, সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, দক্ষিণ শাখার সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাট ও ঢাকা মহানগর উত্তর সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন প্রমুখ।