চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসার পর সর্বোচ্চ আদালতের আদেশ অনুযায়ী একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বিএসএমএমইউ’র পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন। মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল তার চিকিৎসা শুরু হবে বলেও জানিয়েছেন তিনি। বিগ্রেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বলেন: চিকিৎসার জন্য সাবেক প্রধানমন্ত্রী বেগম খালোদা জিয়াকে আমাদের এখানে আনা হয়েছে। ডাক্তাররা দেখার পর ভর্তির পরামর্শ দেয়ায় খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তিনি ৬ তলায় কেবিন ব্লকে অবস্থান করছেন (৬১১নং কেবিন)৷

‘মেডিকেল বোর্ডে আছেন অধ্যাপক ডা. এম এ জলিল (মেডিসন), অধ্যাপক ডঃ সৈয়দ আতিকুল হক (নিউমটোলিজ), অধ্যাপক সজল ব্যানার্জি (কার্ডিওলজি), ডা. নকল দত্ত (অর্থোপেডিক্স), সহকারী অধ্যাপক বদরুন্নেসা।’

আব্দুল্লাহ আল হারুন বলেন: উনি হাসপাতালে আসার পর আমরা পরীক্ষা করে দেখেছি। কালকে বোর্ডের সিদ্ধান্তের পর জানাতে পারবো। আগামীকাল দুপুর ২টার পর মেডিকেল বোর্ডের সভা হবে। সেই সভার পর আমরা আপনাদেরকে বেগম খালেদা জিয়ার অবস্থা সম্পর্কে বিস্তারিত জানাবো। তার অবস্থা কেমন জানতে চাইলে তিনি বলেন: বেগম খালেদা জিয়া এসে আমাদের সঙ্গে কথা বলেছেন, কুশল বিনিময় করেছেন। খালেদা জিয়ার জন্য হাসপাতালের সার্বক্ষণিক নিরাপত্তা আছে ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ, কারা কর্তৃপক্ষের সহায়তায় আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী ওনার যেন কোনো সমস্যা না হয় সে বিষয়ে।

গঠিত মেডিকেল বোর্ডে খালেদা জিয়ার পছন্দের ডাক্তার আছেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন: সর্বোচ্চ আদালতের রায়ে যেভাবে বলা আছে সেভাবে বোর্ড গঠন করা হয়েছে। তবে এরপরও যদি বেগম খালেদা জিয়ার কোনো আপত্তি থাকে সেটি বিবেচনা করা হবে এবং আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

এ বিষয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন: আদালতের নির্দেশনা ছিল মেডিকেল বোর্ডে স্বাচিপ বা ড্যাবের কেউ থাকতে পারবে না। কিন্ত ডা. সজল কুমার, বদরুন্নেসা স্বাচিপের সদস্য৷ এখানে এমন অনেক চিকিৎসক আছেন যারা বিতর্কিত৷এখানে রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নয় প্রফেশনালি দক্ষ ডাক্তার ছিল। যাদের নিয়ে মেডিকেল বোর্ড গঠন করা যেত।

তিনি বলেন: যাদের নিয়ে মেডিকেল বোর্ড গঠন করা হলে সেখানে সর্বোচ্চ আদালতের রায়ের প্রতিফলন হয়নি। এই বোর্ড ম্যাডাম হাসপাতালে আসার আগে গঠন করা হয়েছে। তাদেরকে ম্যাডাম জানেন না, চিনেন না৷ এর আগে শনিবার বিকাল ৩টা ৪০মিনিটে ডিএমপির গাড়িতে (৭১৬০) করে বেগম খালেদা জিয়াকে পুরনো ঢাকার নাজিম উদ্দীন রোড কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসা হয়।