তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়েকে সাত উইকেটে পরাজিত করেন টাইগাররা। জিম্বাবুয়ের দেওয়া ২৪৭ রানের টার্গেটে খেলতে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। ইমরুল কায়েস ও লিটন দাসের ওপেনিং জুটি ভাঙে ১৪৮ রানে। লিটন দাস ১৭ রানের জন্য বঞ্চিত হন সেঞ্চুরি থেকে। ব্যক্তিগত ৮৩ রানের মাথায় তিনি ফিরেন সাজঘরে। লিটনের মতো কায়েসও থেমেছেন সেঞ্চুরির কাছে গিয়ে। ৯০ রান করে সিকান্দার রাজার বলে ফিরেন তিনি।

অভিষেক ম্যাচের মতো টানা দুই ম্যাচে ব্যর্থ হয়েছেন ১৪ বছর প্রথম শ্রেণির ক্রিকেট খেলার পর জাতীয় দলে ডাক পাওয়া রাব্বী। আজ তিনি ৫ বল খেলে শুন্য রানে ফিরেন সাজঘরে। মুশফিক-মিথুন দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। মুশফিক ৪০ ও মিথুন ২৪ রানে অপরাজিত থাকেন।

এর আগে জিম্বাবুয়ের ইনিংসের পঞ্চম ওভারেই মাসাকাদজাকে ফিরিয়ে শুভ সূচনা এনে দিয়েছিলেন মোহাম্মদ সাইফুদ্দিন। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে শেষ পর্যন্ত ধারাবাহিকতা বজায় রাখতে পারেননি টাইগার বোলাররা। নির্ধারিত ওভার শেষে বাংলাদেশকে ২৪৭ রানের টার্গেট দেয় জিম্বাবুয়ে। ব্রেন্ডন টেইলর-শেন উইলিয়ামস-সিকান্দার রাজার নৈপুণ্যে লড়াকু স্কোর গড়ে জিম্বাবুয়ে।

আউট হওয়ার আগে টেইলের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৭৫ রান। তৃতীয় উইকেট জুটিতে শেন উইলিয়মাসের সঙ্গে জুটি গড়ে টেইলর ৭৭ রান যোগ করেন স্কোর বোর্ডে। এ ছাড়া উলিয়ামস ৪৭ ও সিকান্দার রাজা ৪৯ রান করেন।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুই উইকেট নেন অলরাউন্ডার সাইফুদ্দিন। এ ছাড়া মাশরাফি মর্তুজা, মেহেদী মিরাজ, মাহমুদুল্লাহ রিয়াদ ও মোস্তাফিজুর রহমান নেন একটি করে উইকেট।

গত রোববার মিরপুরে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ জিম্বাবুয়েকে ২৮ রানে পরাজিত করে। ইমরুল কায়েসের দুর্দান্ত সেঞ্চুরি ছাড়াও এদিন রান পেয়েছিলেন সাইফুদ্দিন ও মিথুন। তবে ১৪ বছর প্রথম শ্রেণির ক্রিকেট খেলার পর জাতীয় দলে অভিষেক হওয়া ফজলে রাব্বী ব্যর্থ হয়েছিলেন।