চট্টগ্রামে ইসলামী ছাত্র শিবিরের কার্যালয় থেকে বোমা ও বিস্ফোরক উদ্ধারের ঘটনায় মামলা করেছে পুলিশ। নগরীর চকবাজার থানায় দায়ের করা এ মামলায় শিবিরের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অর্ধশতাধিক নেতা-কর্মীকে আসামি করা হয়েছে বলে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মোহাম্মদ আব্দুর রউফ জানিয়েছেন।

তিনি বলেন, বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে এ মামলা করা হয়েছে।শনিবার সন্ধ্যার পর চন্দনপুরা এলাকার ‘আর ইসরা’ ভবনের দ্বিতীয় তলায় ছাত্র শিবিরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ে চার-পাঁচটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এরপর আশপাশের এলাকা ঘেরাও করে পুলিশ তল্লাশি চালায়।
সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত ওই অভিযানে ‘আর ইসরা’ ভবন থেকে ছয়টি ককটেল, আধা কেজি গান পাউডার, কাচের টুকরা, পাথরের টুকরা, দুই লিটারের বেশি পেট্রোল ও বিপুল পরিমাণ লাঠি জব্দ করা হয় বলে নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মেহেদী হাছান জানান।চকবাজার থানা কর্তৃপক্ষ জানিয়েছে, বিস্ফোরক উদ্ধারের ঘটনায় এসআই আনিসুর রহমান শিবলী বাদী হয়ে যে মামলা করেছেন, তাতে ইসলামী ছাত্র শিবির মহানগর উত্তরের সভাপতি আব্দুল জব্বার, সাধারণ সম্পাদক আ স ম রায়হান, বায়তুল মাল সম্পাদক হামেদ হাসান এলাহী, আমান উল্লাহসহ ৫২ জনের নাম উল্লেখ করে আরও ৩০ থেকে ৩২ জনকে আসামি করা হয়েছে।