রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে প্রায় পাঁচ শতাধিক বিভিন্ন প্রকার যানবাহন নদী পারের অপেক্ষায় সিরিয়ালে রয়েছে। শুক্রবার দুপুরে দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে প্রায় চার কিলোমিটার মহাসড়কে যানবাহনের সারি রয়েছে।

দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় গিয়ে দেখা যায়, দৌলতদিয়ার ঢাকা-খুলনা মহাসড়কে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান, মাইক্রোবাস, প্রাইভেটকারসহ প্রায় পাঁচ শতাধিক যানবাহন নদী পারের অপেক্ষায় সিরিয়ালে রয়েছে। এ রুটে তিনটি ফেরি বিকল থাকায় ১৫টি ফেরি চলাচল করছে। যা বর্তমানে যানবাহন পারাপারে যথেষ্ট নয় না বলে মনে করছেন যানবাহন চালকরা।

চালকরা জানান, দীর্ঘ সময় ফেরি পার হতে না পেরে তারা যাত্রী ও পণ্য নিয়ে চরম দুর্ভোগে পড়েছেন। এ রুটের ফেরিগুলো প্রতিনিয়তই নষ্ট হয় কিন্তু কর্তৃপক্ষের কার্যকরী কোনো উদ্যোগ নেই।বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শফিকুল ইসলাম জানান, যান্ত্রিক ত্রুটির কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের তিনটি ফেরি পাটুরিয়ার ভাসমান কারখানায় মেরামত করা হচ্ছে। বর্তমানে এই নৌরুটে সাতটি রোরো, পাঁচটি ইউটিলিটি ও তিনটি কে-টাইপ ফেরিসহ মোট ১৫টি ফেরি চলাচল করছে। যে কারণে দৌলতদিয়া ঘাটে কিছু গাড়ি পারের অপেক্ষায় রয়েছে। এ সিরিয়াল দ্রুত শেষ হয়ে যাবে বলে উল্লেখ করেন তিনি।