সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকুকে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে।বুধবার দুপুর পৌনে ১২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির এই নেতা বলেন,সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু দীর্ঘদিন ধরে বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এখন তাঁদের স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে।

২০১৬ সালের ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল হয়। স্থায়ী কমিটির সদস্যের মোট ১৭টি পদের মধ্যে কাউন্সিলে শূন্য ছিল দুটি পদ। নির্বাচিতদের মধ্যে মারা গেছেন তিনজন। আর মামলার জটিলতায় ভারতে রয়েছেন সালাহউদ্দিন আহমেদ।

পদাধিকার বলে কমিটির সদস্য দলটির চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ড. আবদুল মঈন খান, সালাহউদ্দিন আহমেদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী।