গাজীপুরে শীর্ষ ছিনতাই চক্রের সক্রিয় দু’জন সদস্যকে হাতে নাতে আটক করেছে র‌্যাব-১’র সদস্যরা। এসময় তাদের কাছ থেকে চাকুসহ নগদ টাকা ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে। রবিবার র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলো- গাজীপুর সিটি কর্পোরেশনের ভিমবাজার বাহাদুরপুর এলাকার নুরুল ইসলামের ছেলে মোঃ জুয়েল রানা (২১) এবং বাউপাড়া এলাকার মোস্তফা মোল্লার ছেলে সজিব হোসেন (২৮)।

র‌্যাব-১এর ওই কর্মকর্তা জানান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানাধীন ভাওয়াল জাতীয় উদ্যান (ন্যাশনাল পার্ক) এলাকায় শনিবার রাতে ছিনতাই করার উদ্দেশ্যে একটি সংঘবদ্ধ ছিনতাইকারী দল অবস্থান করছে। এ গোপন সংবাদ পেয়ে র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এর নেতৃত্বে র‌্যাব-১এর সদস্যরা ওই উদ্যানের ৩নম্বর গেইটের পাশে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপর অভিযান চালিয়ে ওই দুই ছিনতাইকারীকে হাতেনাতে আটক করে। এসময় তাদের কাছ থেকে তিনটি চাকু, নগদ একহাজার ৭শ’ টাকা ও ৩টি মোবাইল সেট জব্দ করা হয়।

র‌্যাব’র ওই কর্মকর্তা আরো জানান, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ শীর্ষ ছিনতাইকারী দলের সক্রিয় সদস্য। তারা একে অপরের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ গাজীপুরসহ আশপাশের এলাকায় সাধারণ পথচারী, বাসযাত্রী এবং মটর সাইকেল আরোহীদের মারধর এবং অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল ও স্বর্ণালংকারসহ বিভিন্ন মালামাল ছিনতাই করে আসছে। ছিনতাই কাজে বাধা দিলে তারা সাধারণ পথচারীদেরকে অস্ত্র দিয়ে আঘাত করে আহত করার কথা র‌্যাব’র কাছে তারা স্বীকার করেছে। ছিনতাইকারী দলের সদস্যদের অত্যাচারে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।