রাজধানীর ধানমন্ডি, কলাবাগান, ভূতের গলি, পান্থপথ ও সেন্ট্রাল রোডে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেয়ার জন্য ৩০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৭০ এমভিএ ক্ষমতা সম্পন্ন গ্রীন রোড ডরমেটরি ৩৩/১১ কেভি জিআইএস উপকেন্দ্রের উদ্বোধন হয়েছে।

মঙ্গলবার প্রকল্পের তত্বাবধায়ক প্রকৌশলী শাহেদ মাহবুব ভূঁইয়া মুঠোফোনে জানান,ভারতের লার্সেন এন্ড তুবরো লিমিটেড এই উপকেন্দ্রটি নির্মাণ করেন।

তিনি আরো বলেন,এই উপকেন্দ্র চালু হওয়ায় ডিপিডিসির উল্লেখিত এলাকায় বর্ধিত গ্রাহকের বিদ্যুৎ চাহিদা মেটানো এবং সঞ্চালন ও উপ-সঞ্চালন লাইন নির্মাণ করে বিভিন্ন উপকেন্দ্রের সংযোগ ঘটানো হয়েছে।

পাশাপাশি সিস্টেম ভোল্টেজ ও সিস্টেম সক্ষমতার উন্নয়ন ঘটিয়ে মানসম্মত বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হয়েছে।

গ্রীনরোডে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান, ডিপিডিসির পরিচালক (অপারেশন) প্রকৌশলী হারুন অর রশিদ, ডিপিডিসির পরিচালক (প্রকৌশল) প্রকৌশলী রমিজ উদ্দিন সরকারসহ ডিপিডিসির শীর্ষ কর্মকর্তারা। অনুষ্ঠানে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় দেশ এগিয়ে যাচ্ছে। এই উপকেন্দ্রটি চালু হওয়ার ফলে এই এলাকাগুলোতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে সক্ষম হবে।

অনুষ্ঠানে ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান বলেন, আমরা দ্রুততম সময়ের মধ্যেই উপকেন্দ্রটি চালু করতে সক্ষম হয়েছি। আমি বিশ্বাস করি এই উপকেন্দ্রটি চালু হওয়ায় সিস্টেম সক্ষমতার উন্নয়ন ঘটিয়ে মানসম্মত বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হবে। অনুষ্ঠানে ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান প্রধান অতিথি ব্যারিস্টার ফজলে নূর তাপস এমপির হাতে ক্রেস্ট তুলে দেন।