খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলাধীন মাইসছড়ি ইউনিয়নের যুবলীগের কাউন্সিল সম্পন্ন হয়েছে। গতকাল ১লা নভেম্বর শুক্রবার মাইসছড়ি ইউনিয়নের দলীয় কার্যালয়ে এই কাউন্সিল সম্পন্ন হয়। বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশ মোতাবেক ও গঠনতন্ত্রের ধারাবাহিকতা রক্ষায় এই কাউন্সিল অনুষ্ঠিত হয়। সারাদিন ব্যাপি অনুষ্ঠানের মধ্যে ১ম অধিবেশনে আলোচনা সভা শেষ হয়ে ২য় অধিবেশনে প্রত্যেকের ভোটে এই কাউন্সিল সম্পন্ন হয়। উক্ত কাউন্সিলে প্রত্যেক ওয়ার্ড হতে গঠন তন্ত্রের নিয়মানুযায়ী ২১জন সদস্য ভোটের মাধ্যমে নিজ পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করে।

সভাপতি হিসেবে জহির উদ্দিন ৫৯ ভোট ও সাধারণ সম্পাদক পদে মিঠু দাশ ৬০ ভোট পেয়ে নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী সভাপতি পদে মনির হোসেন পান ৫০ ভোট ও ফজর আলী পান ২০ ভোট অন্যদিকে সাধারণ সম্পাদক পদে হুমায়ুন ৪১ ভোট ও আবু তৈয়ব পান ৩১ ভোট। উক্ত কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে মহালছড়ি উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল, বিশেষ অতিথি হিসেবে মহালছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান জসিমউদদীন, মহালছড়ি আওয়ামী যুবলীগের সভাপতি দীপন ধর, সাধারণ সম্পাদক রেজাউল হক মাসুদ, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি গিয়াসউদ্দিন লিডার ও সাধারণ সম্পাদক চম্পা মারমা সহ উপজেলার বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন কাউন্সিলের মাধ্যমে সৎ ও যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে হবে, যাতে কোন প্রকার মাদকসেবী, মাদকদ্রব্য ব্যবসায়ী, জুয়াড়ি, ভূমিদস্যু, ইভটিজিংকারী, দখলবাজ, হাইব্রীড নেতা, অনুপ্রবেশকারীরা যেন পদে আসতে না পারে সে দিকে খেয়াল রাখতে সবার প্রতি অাহ্বান জানান বক্তারা।

কলিন চাকমা, (খাগড়াছড়ি)মহালছড়ি প্রতিনিধি