গাজীপুরের কালীগঞ্জে গাছ কেটে মহাসড়কে ফেলে গাড়িতে ডাকাতি ও ভাংচুরের ঘটনায় আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্যকে অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে লুণ্ঠিত নগদ টাকা ও মোবাইলসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। বুধবার কালীগঞ্জ থানার ওসি একেএম মিজানুল হক এ তথ্য জানিয়েছেন।

পুলিশ জানায়, গত রবিবার ভোর রাতে টঙ্গী-ঘোড়াশাল সড়কে কালীগঞ্জ থানাধীন বাঘেড় পাড়া এলাকায় (ঘোড়াশাল ব্রিজের পশ্চিম পাশে) গাছ কেটে সড়কের উপর ফেলে বিভিন্ন গাড়ীর গতিরোধ করে একদল ডাকাত। এসময় তারা অস্ত্রের মুখে জিম্মি করে বেশ কয়েকটি গাড়ীর চালক ও যাত্রীদের কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ফোনসহ বিভিন্ন মালামাল লুণ্ঠন করে নিয়ে যায়। ডাকাতরা এক প্রাইভেটকার আরোহী ডা. আসাদুজ্জামানের কাছ থেকে নগদ ৮০ হাজার টাকাসহ টি মোবাইল ফোনও লুট করে। ডাকাতিকালে তারা কয়েকটি গাড়ীর কাঁচ ভাংচুর করে। এঘটনায় কালীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা কালীগঞ্জ থানার ওসি একেএম মিজানুল হকের নেতৃত্বে পুলিশের একটিদল গাজীপুর, ঢাকা, ময়মনসিংহ, ব্রাহ্মনবাড়ীয়া, হবিগঞ্জ জেলাসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ডাকাতির ওই ঘটনায় জড়িত আন্তঃজেলা ডাকাতদলের ৮ সদস্যকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত দা’, চাপাতি, লাঠি ও রশিসহ বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে লুণ্ঠিত নগদ টাকাসহ ১২টি মোবাইল ফোনও উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা বিভিন্ন জেলায় একই পদ্ধতিতে গাড়িতে ডাকাতি করতো বলে পুলিশের কাছে স্বীকার করেছে।

গ্রেফতারকৃতরা হলো- হবিগঞ্জের চুনারঘাট থানার পান্ডরাইল এলাকার খোরশেদ আলীর ছেলে মোঃ সবুজ মিয়া(৪৫), ময়মনসিহের ধোবাউড়া থানার হোস্তাবহলী এলাকার ফজর আলীর ছেলে সুমন মিয়া (২৮), একই জেলার গৌরিপুর থানার পাঁচ কাহনিয়া এলাকার হারুনের ছেলে শামীম (২০), ব্রহ্মনবাড়ীয়া জেলার বিজয়নগর থানার চাঁনপুর এলাকার আবু জাহেরের ছেলে এমদাদুল হক (২৭), একই জেলার নাছির নগর থানার তাড়াউল্লাহ এলাকার আকবর হোসেনের ছেলে শিপন (২৪) ও সদর থানার শিলাউর এলাকার আসিদ মিয়ার ছেলে আজিজুল ইসলাম (২০), সুনামগঞ্জ জেলার দুয়াওরা বাজার থানার রামপুর এলাকার জোনাব আলীর ছেলে বশির আহমেদ (৩৫) এবং চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার বাটিয়ালপুর এলাকার মাছুদুর রহমানের ছেলে তানভির (২১)।