’বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) দেশের প্রথম ডিজিটাল ইউনিভার্সিটি। এ বিশ^বিদ্যালয়টি বিশে^ চতুর্থ শিল্পবিপ্লবে অংশ নিতে দক্ষ জনবল তৈরিতে কাজ করে যাচ্ছে।

শনিবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈরে অবস্থিত বিশ^বিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে একাডেমিক ভবন, প্রশাসনিক ভবন পরিদর্শন শেষে ৫ম সিন্ডিকেট সভায় বিশ^বিদ্যালয়ের সিন্ডিকেটের সদস্যদের উদ্দেশ্যে বিগত বছরের কর্মকান্ড তুলে ধরে ভিসি অধ্যাপক মুনাজ আহমেদ নূর ওই কথা বলেন ।

এসময় বিশ^বিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যের মধ্যে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, এথিক্স অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোঃ মুবিন খান, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) এর সভাপতি আব্দুস সবুর, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, ইউনিভার্সিটির রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ও সিন্ডিকেট সদস্য সচিব মোঃ আশরাফ উদ্দিন উপস্থিত ছিলেন।

তারা বিশ^বিদ্যালয়ের অস্থায়ী একাডেমিক ভবন, অস্থায়ী প্রশাসনিক ভবন, আইওটি ল্যাব, ফিজিক্স ল্যাব, ইন্টারেক্টিভ ডিজিটাল বোর্ড সংযুক্ত স্মার্ট শ্রেণীকক্ষ, ক্লাউড বেইজ থিঙ্ক ক্লায়েন্ট সমৃদ্ধ কম্পিউটার ল্যাব, অত্যাধুনিক মডুলার ডাটা সেন্টারসহ অন্যান্য স্থাপনা ঘুরে দেখান।

সিন্ডিকেট সভায় ভিসি পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সিন্ডিকেট সদস্যদের ইউনিভার্সিটির বিগত বছরের কার্যক্রম লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম, মাই বিডিইউ মোবাইল অ্যাপ, এক্সাম ম্যানেজম্যন্ট সিস্টেম, ম্যাসিভ ওপেন অনলাইন কোর্স (মুক), অনলাইন এডমিশন পোর্টাল, জব পোর্টাল, রুটিন ম্যানেজমেন্ট সিস্টেম, প্রোজেক্ট ম্যানেজমেন্ট ইউনিট, ডকুমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম উপস্থাপন করেন।

এছাড়া, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সদ্য অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর সদ্য বিদায়ী সিন্ডিকেট সদস্য জনাব মোহাম্মদ শহীদুল হক-কে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি- বাংলাদেশ-এর জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার ওইসব কথা জানানো হয়।