খাগড়াছড়ি জেলার মহালছড়ির সদর ইউনিয়ন আওয়ামী যুবলীগের ত্রি- বার্ষিক কাউন্সিল সম্পন্ন হয়েছে।
আজ ০৭/১২/২০১৯ (শনিবার) বিকাল ৩.০০ টার সময় মহালছড়ি সদর ইউনিয়নের আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে এই ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন হয়। সদর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি দীপন ধর’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রেজাউল হক মাসুদ’র সঞ্চালনায় উক্ত কাউন্সিল অনুষ্ঠিত হয়।
উক্ত কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর ইউপি চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ মহালছড়ি উপজেলা শাখার সভাপতি রতন কুমার শীল এবং সাধারন সম্পাদক মহালছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জসীম উদ্দীন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে মহালছড়ি উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি চিন্তাহরণ শর্মা, যুবলীগ সভাপতি দীপন ধর এবং সাধারণ সম্পাদক রেজাউল হক মাসুদ, মুবাছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মংরে মারমা ও সাধারন সম্পাদক অংসাথোয়াই মারমা, সদর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল ছালাম মিয়া, ইউনিয়ন আওয়ামী যুবলীগ সভাপতি লাল মিয়া ও সাধারণ সম্পাদক আব্দুল হান্নান উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন আওয়ামী যুবলীগ আওয়ামী লীগ গঠনতন্ত্র অনুযায়ী স্বীকৃত ৭টি সংগঠনের মধ্য অন্যতম। তিনি আরো বলেন আওয়ামী লীগ নেতৃবৃন্দের উপর সরকারের ভাবমূর্তি নির্ভর করে। আওয়ামী লীগ সরকারের সকল প্রকার উন্নয়ন কার্যক্রম সবার জনগণের নিকট পৌছানোর দায়িত্ব নেতাকর্মীর। তাই কমিটি গঠন করতে হলে কেন্দীয় আওয়ামী লীগ সিদ্ধান্তে অনুসারে সৎ, যোগ্য, কোন প্রকার অসামাজিক, অবৈধ কার্যকলাপ, সকল প্রকার অবৈধ নেশাদ্রব্য বিক্রি ও গ্রহণে জড়িত এমন কেউ যাহাতে পদে না আসে সে বিষয়ে লক্ষ্য রাখার জন্য সকল নেতাকর্মীর নিকট অাহ্বান জানান। সাধারণ সম্পাদক জসিমউদ্দিন বলেন সকল সংগঠনের নেতাকর্মী যারা আছে সবাই যার যার অবস্থান হতে সরকারের গৃহিত সকল উন্নয়ন প্রচার করতে হবে। সংগঠনের নেতাকর্মী বাছাই করতে দুঃসময়ে থাকা, ত্যাগী ও নির্যাতিতদের মূল্যায়ন করার অনুরোধ করেন তিনি। তিনি আরো বলেন এলাকার উন্নয়নে সবাইকে সামিল হয়ে কাজ করে যেতে হবে।

সাধারণ সম্পাদক রেজাউল হক মাসুদ বলেন বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের যে কোন পদক্ষেপ কে স্বাগত জানিয়ে উন্নয়নের প্রবাহিত জোয়াড় সকল জনগণের নিকট পৌঁছানোর নৈতিক দায়িত্ব আমাদের সবার।
উক্ত ত্রি-বার্ষিক কাউন্সিলে সকল ওয়ার্ডের নেতৃবৃন্দের সম্মতিক্রমে সভাপতি হিসেবে জাহিদুল ইসলাম ও সাধারন সম্পাদক হিসেবে আব্দুর রশিদ রতনকে নির্বাচিত করা হয়। উক্ত এই কমিটিকে মহালছড়ি উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দগণ স্বাগত জানিয়েছেন।

কলিন চাকমা,(মহালছড়ি) খাগড়াছড়ি প্রতিনিধি