বিজয়ের মাসে ১৭৫ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন। একই সঙ্গে আবদুস সালাম নামের এক মুক্তিযোদ্ধা হাতে নতুন ঘরের চাবি তুলে দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। মঙ্গলবার দুপুরে নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

সংবর্ধনা অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বীর মুক্তিযোদ্ধাদের প্রতি আমাদের দায়িত্ব ও দায়বদ্ধতা আছে। সেই দৃষ্টিকোন থেকে মুক্তিযোদ্ধা সংবর্ধনার পরিসর ও পরিধি অনেক বিস্তৃত করেছি। মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করতে চাই সব সময়।

মেয়র আরও বলেন, বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারকে সংবর্ধনা ও সম্মাননা প্রদান করতে পেরে আমরা গর্বিত। দায়িত্ব গ্রহণের পর এই পর্যন্ত ৪৯৫ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানিয়েছি। এর মধ্যে প্রথম দুই বছর ১৫০ জন করে, পরের দুই বছর ১৭০ জন করে এবং এবার ১৭৫ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানিয়েছি। প্রতিবছর বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারকে সংবর্ধনা ও সম্মাননা প্রদান অব্যাহত থাকবে বলে জানান।

মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যে রাখেন ভারতের সহকারী হাই কমিশনার (ভারপ্রাপ্ত) শুভাশীষ সিনহা, রাশিয়ার অনারারি কনসাল জেনারেল স্থপতি আশিক ইমরান ও নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

স্বাগত বক্তব্য দেন চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া। বক্তব্য দেন মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মোজাফফর আহমদ, চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মফিদুল আলম।